ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের সহায়তায় অনন্য দৃষ্টান্ত স্থাপন - ভর্তি - দৈনিকশিক্ষা


ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের সহায়তায় অনন্য দৃষ্টান্ত স্থাপন

টাঙ্গাইল প্রতিনিধি |

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীদের আবাসন সুবিধাসহ সার্বিক সহায়তা করে অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন টাঙ্গাইলের মানুষ। শনিবার ও এর আগের দিন শুক্রবার টাঙ্গাইলে ২৬টি কেন্দ্রে প্রায় ৬৫ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় টাঙ্গাইল পৌরসভা ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সহায়তার এ উদ্যোগ গ্রহণ করে। টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান জানান, প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসে। এদের অনেকেই থাকার জায়গা না পেয়ে চরম দুর্ভোগে পড়ে। রিকশাসহ সব যানবাহনের ভাড়া ভাড়িয়ে দেয়া হয়।

সে জন্যই এবার শিক্ষার্থীদের সহায়তার নানা উদ্যোগ নেয়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শহরের পুরাতন বাসস্ট্যান্ড, নতুন বাস টার্মিনাল, বাইপাস সড়কের রাবনা মোড় ও নগর জলফৈ মোড় এবং রেলওয়ে স্টেশনে সহায়তা কেন্দ্র খোলা হয়। সেখানে পরীক্ষার্থী ও তাদের সঙ্গে আসা লোকজনদের অভ্যর্থনা জানায় স্বেচ্ছাসেবকরা। আগতদের পূর্ব থেকে আবাসনের ব্যবস্থা না থাকলে পাঠিয়ে দেয়া হয় পৌরসভায়।

পৌরসভায় শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করা হয়। তারপর তাদের থাকার ব্যবস্থা করা হয়। শহরের বিভিন্ন মিলনায়তন, কমিউনিটি সেন্টার, মসজিদ ও বাসাবাড়িতে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা নেয়া হয়। পৌরসভা সূত্র জানায়, দু’দিনে থাকার জন্য প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী নাম রেজিস্ট্রেশন করেন। পরীক্ষার দিন শিক্ষার্থীদের কেন্দ্র চিনিয়ে দিতে পাঁচশতাধিক স্বেচ্ছাসেবক কাজ করে।




পাঠকের মন্তব্য দেখুন
মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website