ভিকারুননিসায় ভর্তি নিয়ে হাতাহাতি! - কলেজ - দৈনিকশিক্ষা


ভিকারুননিসায় ভর্তি নিয়ে হাতাহাতি!

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের প্রথম শ্রেণিতে ভর্তির লটারিতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য একজন অভিভাবক প্রতিনিধির সাথে ভর্তি কমিটির সদস্যের ধাক্কাধাক্কি ও হাতাহাতি হয়েছে। সিদ্দিকী নাসির উদ্দিন নামে ওই প্রার্থীকে ভর্তি লটারি অনুষ্ঠানে প্রবেশ করতে না দিলে এ পরিস্থিতির সৃষ্টি হয়। ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির অভিভাবক প্রতিনিধি তিনি।

প্রতক্ষ্যদর্শীরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, বুধবার সকালে প্রভাতি শাখার ১ম শ্রেণির ভর্তি লটারি শুরু হলে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির প্রতিনিধি সিদ্দিকী নাসির উদ্দিন অনুষ্ঠানে প্রবেশ করতে চান। এসময় ভর্তি কমিটির সদস্যরা তাকে প্রবেশে বাধা দেন। এ নিয়ে শুরু হয় বাগবিতণ্ডা। এক পর্যায়ে সিদ্দিকী নাসির উদ্দিন ভর্তি কমিটির বিরুদ্ধে লটারিতে অনিয়ম করা হচ্ছে বলে অভিযোগ তোলেন। এক পর্যায়ে সে বাগবিতণ্ডা ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে রূপ নেয়। পরে উপস্থিত ব্যক্তিরা দুই পক্ষকে শান্ত করেন।

এ নিয়ে দুপুর পর্যন্ত উত্তপ্ত ছিল ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে চাপা উত্তেজনা বিরাজ করছিল। পরে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়ার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।  পরে দিবা শাখার লটারি বেলা আড়াইটায় শুরু হওয়ার কথা থাকলেও তিনটার পর লটারি অনুষ্ঠান শুরু হয়। অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া দ্বিতীয় পর্বের লটারিতে ভর্তি কমিটির সদস্য ও অভিভাবক প্রতিনিধি সিদ্দিকী নাসির উদ্দিনকে সাথে নিয়ে যোগদান করেন।   

সিদ্দিকী নাসির উদ্দিন অভিযোগ করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সকালে ভেবেছিলাম লটারিতে অনিয়ম হচ্ছে। বিষয়টি সরেজমিনে দেখতে গেলে ভর্তি কমিটির সদস্যরা লটারি অনুষ্ঠান থেকে আমাকে বেরিয়ে যেতে বলে। লটারি অনুষ্ঠানে থাকা যাবেনা বলে মন্তব্য করেন তারা। আমি অনিয়মের বিষয়টি তখন টের পাই। এক পর্যায়ে ভর্তি কমিটির সদস্যরা আমার ওপর চড়াও হলে অপ্রিতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে অবশ্য অধ্যক্ষ ফওজিয়ার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

তবে, এ বিষয়ে মতামত জানতে ভর্তি কমিটির সদস্যদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।  
 




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website