মাছ ধরা নিয়ে সংঘর্ষে ছাত্র গুলিবিদ্ধ - স্কুল - দৈনিকশিক্ষা


মাছ ধরা নিয়ে সংঘর্ষে ছাত্র গুলিবিদ্ধ

নোয়াখালী প্রতিনিধি |

নোয়াখালীর সেনবাগে পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও গুলির ঘটনা ঘটেছে। এতে এক শিক্ষার্থী গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে। সোমবার (১ জুন) বিকেলে উপজেলার বীজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় শিক্ষার্থী ইকবাল হোসেনকে (১৮) নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থানীয় বীজবাগ ইউপির সাবেক এক সদস্যকে আটক করেছে পুলিশ।
 
সেনবাগ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মো. আল আমিন জানান, উপজেলার বীজবাগ ইউনিয়নের ৯ নং ওয়ার্ড বালিয়াকান্দি গ্রামে স্থানীয় ইউনিয়ন পরিষদের এক সাবেক সদস্যের সঙ্গে একই বাড়ির মাঈন উদ্দিনের সঙ্গে একটি পুকুরের অংশীদারিত্ব নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছিল। এ নিয়ে দু’পক্ষের মধ্যে একাধিকবার সালিস বৈঠক হয়েছে।

সালিস বৈঠকে উভয় পক্ষকে শান্তি বজায় রাখার নির্দেশ দেয়া হয়। সোমবার দুপুর আড়াইটার দিকে ওই সদস্য জোর পূর্বক পুকুরে মাছ ধরতে জাল ফেলেন। এতে মাঈন উদ্দিন বাধা দিলে অভিযুক্ত তার লোকজন নিয়ে চলে যান।

বেলা ৩টার দিকে তিনি ও তার নাতি ২০-৩০ জনের একদল বহিরাগত সন্ত্রাসী নিয়ে মাঈন উদ্দিনের বসতবাড়িতে অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা গুলি করে ও পিটিয়ে মাঈন উদ্দিনের পরিবারের ১০ সদস্যকে আহত করে।

এতে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ইকবাল হোসেন গুলিবিদ্ধ হয়ে আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায় বলেও জানান তিনি।

মাঈন উদ্দিন অভিযোগ করে বলেন, ‘জোরপূর্বক পুকুরে মাছ ধরতে বাধা দেওয়ায় গোফরান মেম্বার ও তার নাতি ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আমার বসতবাড়িতে সন্ত্রাসী ও গুলি হামলা করে ১০ জনকে আহত করে। এসময় হামলাকারীরা বাড়ির নারীদেরকেও মারধর করে।’

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘এ ঘটনায় সাবেক এক ইউপি সদস্যকে আটক করা হয়েছে। আহতদের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। মামলা দায়েরের পর বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করা হবে।’

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, ‘শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে। তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ - dainik shiksha করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website