মাদরাসার আইসিটি ল্যাব থেকে ২১ কম্পিউটার চুরি - মাদরাসা - Dainikshiksha


মাদরাসার আইসিটি ল্যাব থেকে ২১ কম্পিউটার চুরি

রংপুর প্রতিনিধি |

রংপুর মহানগরীর উত্তম জাফরগঞ্জ ফাজিল ডিগ্রি মাদরাসার আইসিটি লার্নিং সেন্টার থেকে রহস্যজনকভাবে ২১টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। ঈদুল আজহার ছুটি শেষে গত শনিবার সকালে মাদ্রাসা খোলার পর চুরির এ ঘটনাটি কর্তৃপক্ষের নজরে আসে।

এ ঘটনায় মাদরাসার অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সদস্যরা জরুরি সভা করে চুরির ব্যাপারে কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে স্থানীয় এলাকাবাসী কম্পিউটার চুরির এই ঘটনাটিকে রহস্যজনক হিসেবে দেখছেন। তাদের অভিযোগ মাদরাসার অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির কিছু সদস্যের যোগসাজশে চুরির এ ঘটনাটি ঘটানো হয়েছে।

গত শনিবার বেলা পৌনে এগারোটায় রংপুর সিটি করপোরেশন এলাকার উত্তম জাফরগঞ্জ ফাজিল ডিগ্রি মাদসায় সরেজমিনে দেখা যায়, প্রতিষ্ঠানটির পিছনের দরজা সংলগ্ন আইসিটি লার্নিং সেন্টার রুম লোহার কেসি গেটে তালাবদ্ধ। ওই রুমের উপরে এক হাতের কম পরিমাণ টিন কাটা রয়েছে। এর পাশে একটি ছাদে চুরি হওয়া ২১টি ল্যাপটপ কম্পিউটারের মধ্যে ১০টি সেখানে পড়ে রয়েছে। সাংবাদিক ও পুলিশের উপস্থিতিতে আইসিটি রুমের কেসি গেটের তালা খুলে দিলে ভিতরে গিয়ে দেখা যায় সেখানে একটি কম্পিউটারও নেই। উপরের যে পরিমাণ কাটা টিন রয়েছে তাতে মানুষের উঠা-নামা বা ভিতরে প্রবেশ করা অসম্ভব। এমন অবস্থায় চুরির বিষয়টি নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে বিব্রত বোধ করেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মশিউর রহমান ও অধ্যক্ষ আবদুস সালাম রব্বানী।

চুরির এ ঘটনা সম্পর্কে মাদরাসার নৈশ প্রহরী আলমগীর হোসেন জানান, আমি প্রতিদিনের মতো গতকালও নাইট ডিউটি করে সকালে বাড়ি চলে যাই। পরে দপ্তরি এনামুল আমাকে বাসা থেকে  ডেকে নিয়ে এ ঘটনাটি জানান।

এব্যাপারে মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি মশিউর রহমান বলেন, আমি বিষয়টি জানার পর মাদ্রাসায় গিয়ে শিক্ষকদের সঙ্গে জরুরি সভা করেছি। পুলিশ প্রশাসনকে চুরির কথা অবগত করা হয়েছে। এঘটনার তদন্ত না হওয়া পর্যন্ত আমি কাউকে জড়িত করতে চাই না।

এ ব্যাপারে অধ্যক্ষ আবদুস সালাম রব্বানী বলেন, ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে ছিলাম। সকালে মাদরাসায় এসে কম্পিউটার চুরির বিষয়টি জেনেছি। আমি বুঝতে পারছি না,  নৈশ প্রহরী ওই ল্যাবের পাশে থাকার পরও কিভাবে এতগুলো কম্পিউটার চুরি হয়ে গেল।

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখতারুল আলম বলেন, আমি চুরির বিষয়টি জানতে পেরেছি। এবিষয়ে মাদরাসা কর্তৃপক্ষ থেকে একটি অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ ঘটনাস্থলটি পরিদর্শন করেছে। চুরির এঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

 




পাঠকের মন্তব্য দেখুন
বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website