আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


নারী শিক্ষা প্রসারে

মাদারীপুরের বালিকা বিদ্যালয়ের উদ্বোধন

নিত্যানন্দ হালদার, মাদারীপুর | ডিসেম্বর ২৮, ২০১৫ | নারী শিক্ষা

Madaripurমাদারীপুরের প্রত্যন্ত অঞ্চলে নারী শিক্ষা প্রসারে প্রতিষ্ঠা করা হয়েছে নিম্ন-মাধ্যমিক বালিকা বিদ্যালয়। প্রাথমিক শিক্ষা শেষ করার পর অর্থ সংকটের কারণে ঝড়ে পড়া মেয়েদের লেখা পড়ার কথা চিন্তা করে এলাকার বিশিষ্ট শিক্ষানুরাগী মাদারীপুর সমাজ সেবা অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও কলাগাছিয়া এবিসিকে সৈয়দ আবুল হোসেন কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি বিশ্বজিৎ বৈদ্য নাদিম তার ঐকান্তিক প্রচেষ্টার মধ্যে দিয়ে গত ২৫ ডিসেম্বর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের চৌহদ্দি গ্রামে একটি নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয় স্থাপন করেন। এ উপলক্ষে ২৫ ডিসেম্বর সকালে নবনির্মিত বিদ্যালয মাঠে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের।

বিশ^জিৎ বৈদ্য নাদিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক নির্মল গোস্বামী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সঞ্জয় কুমার পাল, কেন্দুয়া ইউপি চেয়ারম্যান শাহ মো. রায়হান কবীর, মস্তফাপুর ইউপি চেয়ারম্যান আঃ কুদ্দুস মল্লিক, কলাগাছিয়া শ্রী শ্রী প্রণব মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী মহিমানন্দজী মহারাজ, কেন্দুয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সোহরাব হোসেন, ঘটকচর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাহ উদ্দিন ঢালী, কেন্দুয়া ডাঃ সালেহা সেলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য জগদীশ চন্দ্র বৈদ্য।

আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি তার বক্তব্যে বলেন, এ অঞ্চলের নারী শিক্ষার উন্নয়নে এ প্রতিষ্ঠানটি অগ্রনী ভূমিকা রাখবে। প্রতিষ্ঠানটির উন্নয়নের জন্য যা যা করনীয় তা তিনি করার আশ্বাস দেন। বাহাউদ্দিন নাসিম আরো বলেন, এলাকার যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যালযের অবকাঠামো উন্নয়নে জরুরী ব্যবস্থা গ্রহন করার কথা ব্যক্ত করেন।

অনুষ্ঠানের সভাপতি বিশ্বজিৎ বৈদ্য নাদিম বলেন, এলাকার উন্নয়নের জন্য যা যা করনীয় তা তিনি মৃত্যুর আগ পর্যন্ত করে যাবেন। তিনি এলাকার যুব সম্প্রদায়কে নিয়ে গঠন করেছিলেন কলাগাছিয়া নবজাগ্রত যুবসংঘ। আর এই নবজাগ্রত যুবসংঘ এলাকার শিক্ষার মান উন্নয়নে মুষ্ঠি ভিক্ষার মাধ্যমে প্রতিষ্ঠা করেন এবিসিকে সৈয়দ আবুল হোসেন ডিগ্রি কলেজ।

অনুষ্ঠানের শেষার্ধে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিটিভি ও আরটিভির নিয়মিত শিল্পী তাপস কুমার ও স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

অনুষ্ঠানে কলাগাছিয়া এলাকাসহ পাশর্^বর্তী এলাকার কয়েক হাজার জনগন উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য দিন