‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’ শুরু ১ আগস্ট - বই - Dainikshiksha


‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’ শুরু ১ আগস্ট

নিজস্ব প্রতিবেদক |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’র আয়োজন করা হয়েছে। 

শোকের মাস আগস্টের প্রথম দিন এ মেলা শুরু হবে। শেষ হবে ৩১ আগস্ট। এ আয়োজনের উদ্যোক্তা শ্রাবণ প্রকাশনী ও বই নিউজ । 

মেলায় জাতির জনক বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’সহ বিভিন্ন লেখকের রচিত বই থেকে বাছাই করে বঙ্গবন্ধুর ওপর খ্যাতিমান লেখকদের ১০০টি সেরা বই প্রদর্শিত এবং বিক্রি করা হবে। বঙ্গবন্ধুর ওপর শ্রাবণ প্রকাশনীর বই এতে থাকবে। 

মেলায় ক্রেতারা ২৫ শতাংশ কমিশনে বই কিনতে পারবেন। মেলার পিকআপ ভ্যান ঢাকা শহর ছাড়াও নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে অবস্থান করবে।

শ্রাবণ প্রকাশনীর স্বত্বাধিকারী রবীন আহসান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু, তার জীবনী, তার কর্মকে নতুন প্রজন্মের শিক্ষার্থীসহ সব বয়স ও শ্রেণি-পেশার মানুষের মধ্যে তুলে ধরার জন্য এ মেলার আয়োজন করছে শ্রাবণ প্রকাশনী ও বই নিউজ টোয়েন্টিফোরডটকম। রাজধানী ঢাকা ও এর আশপাশ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন ভবনের সামনে এই মেলার গাড়ি অবস্থান করবে।

রবীন জানান, মেলা শুরু হবে ১ আগস্ট। ওই দিন সকালে মেলার উদ্বোধন হবে। পরে গন্তব্যস্থলে যাবে মেলার পিকআপ ভ্যান। মেলা চলবে পুরো আগস্ট মাস। মেলাটি পরিচালনা করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শ্রাবণ থেকে জানানো হয়, ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা’র পিকআপ ভ্যানটি ১ আগস্ট থেকে পর্যায়ক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ আশপাশের জেলার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে পর্যায়ক্রমে অবস্থান করবে।




পাঠকের মন্তব্য দেখুন
‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website