মুখে কালো কাপড় বেঁধে পদবঞ্চিতদের প্রতিবাদ - বিবিধ - Dainikshiksha


মুখে কালো কাপড় বেঁধে পদবঞ্চিতদের প্রতিবাদ

ঢাবি প্রতিনিধি |

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়ার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক মাস ধরে অবস্থান কর্মসূচি পালন করছেন পদবঞ্চিত এবং প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা। তাদের দাবি পূরণের ব্যাপারে যথাযথ পদক্ষেপ না নেওয়ায় মুখে কালো কাপড় বেঁধে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি 'ঘৃণা' প্রদর্শন করেছেন আন্দোলনকারীরা। 

মঙ্গলবার দুপুর পৌনে ১২টা থেকে ১টা পর্যন্ত রাজু ভাস্কর্যের পাদদেশে তারা এ কর্মসূচি পালন করেন। এতে প্রায় অর্ধশত নেতাকর্মী অংশ নেন। 

আন্দোলনকারীদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, আজ (মঙ্গলবার) অবস্থান কর্মসূচির এক মাস একদিন চলছে। ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক বিতর্কিতদের বাদ না দিয়ে আন্দোলনকারীদের নিয়ে উপহাস করছেন। এ ব্যাপারে পদক্ষেপ না নিয়ে তারা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদেশও অমান্য করেছেন। এজন্য তাদের প্রতি ঘৃণা প্রদর্শন করার জন্য এ কর্মসূচি পালন করা হয়েছে। দ্রুততম সময়ে বিতর্কিতদের বাদ দিয়ে ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করা হবে বলে প্রত্যাশা রাকিবের।

বিতর্কিতদের নিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার প্রতিবাদ জানিয়ে ২৬ মে রাত ১টা থেকে রাজু ভাস্কর্যের সামনে দ্বিতীয় দফায় অবস্থান কর্মসূচি শুরু করেন পদবঞ্চিতরা। এক মাস ধরে তারা নিরবচ্ছিন্নভাবে অবস্থান কর্মসূচি পালন করে চলেছেন। বিতর্কিতদের বাদ দিয়ে ছাত্রলীগের কমিটি পুনর্গঠন না করা পর্যন্ত তারা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। 




পাঠকের মন্তব্য দেখুন
১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website