মেডিকেল শিক্ষার্থীদের জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী - মেডিকেল - দৈনিকশিক্ষা


মেডিকেল শিক্ষার্থীদের জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ প্রতিনিধি |

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, জনগণের কাছে দায়বদ্ধতা রয়েছে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের। জনগণের ট্যাক্সের টাকায় মেডিকেল কলেজের স্থাপনা যেমন গড়ে উঠছে তেমনি ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার ব্যয় নির্বাহ হচ্ছে। শিক্ষার্থীদের মনে রাখতে হবে ভালমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

শুক্রবার (২৪ জানুয়ারি) মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন, ছাত্র-ছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লেকচার গ্যালারিতে ৬ষ্ঠ ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেডিকেল কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, কিছু দিনের মধ্যে  সারাদেশে মেডিকেল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্যসেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিকেল কলেজগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া রয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজকে বেছে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন সারাদেশের হাসপাতালগুলোতে পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরোনো ৮টি মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডাক্তার দেলোয়ার হোসেন, ডাক্তার শিশির রঞ্জন দাস, ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান মুন, মো. ওয়ালি উল্লাহ।

এর আগে মন্ত্রী জাহিদ মালেক স্বপন কর্নেল মালেক মেডিকেল কলেজের একাডেমি ভবন ও  ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক দুটি হোস্টেল উদ্বোধন করেন। 




পাঠকের মন্তব্য দেখুন
সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website