মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনলেন চুয়াডাঙ্গার ভক্তরা - বিবিধ - দৈনিকশিক্ষা


মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনলেন চুয়াডাঙ্গার ভক্তরা

দৈনিকশিক্ষা ডেস্ক |

ফুটবল তারকা লিওনেল মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনতে হলে বাংলাদেশের চুয়াডাঙ্গার একদল ভক্তকে। বুধবার (২৪ জুন) ছিল আর্জেন্টাইন এই ফুটবলারের জন্মদিন। আর এদিন সন্ধ্যেবেলাতেই দামুড়হুদার একদল কিশোর-তরুন একটি কফি হাউজে জড়ো হয়েছিলেন মেসির জন্মদিন পালনের জন্য। বৃহস্পতিবার (২৫ জুন) বিবিসি বাংলায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। প্রতিবেদনটি লিখেছেন রায়হান মাসুদ।

প্রতিবেদনে আরও জানা যায়, সামাজিক দূরত্বের কোনো বালাই ছিল না তাদের মধ্যে। তাদের মেন্যুতেও ছিল নানাবিধ খাবার। কিন্তু ঘটনাচক্রে তারা পড়ে যান একটি টহলদলের নজরে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর সেই টহলদলটি ঘুরে ঘুরে দেখছিল এলাকাবাসী সামাজিক দূরত্বের বিধিনিষেধ মানছে কি না।

সামাজিক দূরত্বের বিধিনিষেধ ভঙ্গের দায়ে পনেরো জন কিশোর-তরুণের এই দলটির প্রত্যেকের কাছ থেকে আদায় করা হয়ে ১০০ টাকা করে জরিমানা।

আর যে কফিহাউজে ছিল এই আয়োজন, সেটিকে দেয়া হয় ছয় হাজার টাকা জরিমানা দণ্ড।

চুয়াডাঙ্গা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন বলেন, “আমরা একটি কফি হাউজের সামনে গিয়ে দেখি ১০-১৫ জন বসে আছেন। জিজ্ঞেস করলাম কী ব্যাপার? জবাবে তারা বলে, মেসির জন্মদিনের জন্য বসছিলাম। চা-কফি, চিকেন ফ্রাই এসব খাবার আইটেমও ছিল।”

“একে তো রাতের বেলায় দোকান খোলা, তার ওপর তারা একেবারেই গায়ের সাথে গা লাগিয়ে বসেছিল। ১৫ জন গায়ের সাথে গা লাগিয়ে বসলে সামাজিক দূরত্ব কী থাকে?”

এরা সবাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র। তাই তাদের জরিমানার অঙ্ক খুব একটা বেশি ধরা হয়নি বলে জানান ম্যাজিস্ট্রেট।

মি. হোসেন বলেন, “যেহেতু ছাত্র আর বাবা-মা ততটা সচ্ছল না। তো আমরা উপদেশ দিয়ে ১০০ টাকা করে নেই জনপ্রতি। মোট টাকা নেই ১৫০০। আর যার দোকান তার থেকে নেই ৬ হাজার টাকা জরিমানা হিসেবে।”

উল্লেখ করা যেতে পারে, আইইডিসিআরের হিসেব অনুযায়ী চুয়াডাঙ্গা জেলায় এখন পর্যন্ত ১৮৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার - dainik shiksha এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বাংলাদেশের জন্য বিশ্ব ব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন - dainik shiksha বাংলাদেশের জন্য বিশ্ব ব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website