মোবাইলে ইংরেজি অক্ষরে বাংলা বার্তা বন্ধের নির্দেশ - বিবিধ - Dainikshiksha


মোবাইলে ইংরেজি অক্ষরে বাংলা বার্তা বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

টেলিকম অপারেটরগুলো বিভিন্ন সময়ে বিবিধ অফার বা প্যাকেজের খবরাখবর দিতে বা কোম্পানির ব্র্যান্ডিং করতে এখন থেকে আর মিশ্র ভাষা ব্যবহার করতে পারবে না। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এই নির্দেশনা জারি করেছে। 

 

নির্দেশনা অনুযায়ী, বাংলা-ইংরেজির সংমিশ্রণে এখন থেকে আর কোন এসএমএস পাঠানো যাবে না। সরকার বা বিভিন্ন কোম্পানির প্রচারণামূলক এসএমএসের ক্ষেত্রেও এ আইন বহাল থাকবে। সাধারণত এসব প্রতিষ্ঠানের পক্ষ থেকে পাঠানো মেসেজে/এসএমএসে ইংরেজি অক্ষরে বাংলা লেখা হয়ে থাকে। এই আদেশের পর থেকে এখন সেগুলোও বন্ধ হয়ে যাবে। 

বিটিআরসি মনে করে ইংরেজি হরফে বাংলা লেখা বাংলার বিকৃতি। একারণে তা বন্ধের নির্দেশ দেয়া হলো সংস্থাটির পক্ষ থেকে। 




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website