মোংলা বন্দরে পণ্য ওঠানামার কাজ পুনরায় শুরু - বিবিধ - দৈনিকশিক্ষা


মোংলা বন্দরে পণ্য ওঠানামার কাজ পুনরায় শুরু

বাগেরহাট প্রতিনিধি |

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে সৃষ্ট পরিস্থিতিতে বন্ধ থাকা মোংলা বন্দরের মালামাল ওঠানামার কাজসহ সকল অপারেশন কাজ পুনরায় শুরু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আংশিক ও শুক্রবার সকাল থেকে পুরোদমে বন্দরের জেটি ও চ্যানেলে অবস্থানরত সব জাহাজ থেকে মালামাল বোঝাই ও খালাস কাজ শুরু হয়।

বন্দরের হারবার ও ট্রাফিক বিভাগ সূত্র জানায়, ঘূর্ণিঝড় আম্পানের কারণে ১৯ মে বিকেলে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারির পর বন্দরে অবস্থানরত কয়লা, ক্লিংকার, গ্যাসসহ এসব বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠা-নামার কাজ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ওই সময় এসব জাহাজে কাজ বন্ধ রেখে নিরাপদে সরিয়ে আনা হয়। এরপর ঘূর্ণিঝড় আম্পান অতিক্রম করার পর বৃহস্থপতিবার মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত করে আবহাওয়া অধিদপ্তর। এরপরই মোংলা বন্দরে অবস্থানরত বাণিজ্যিক জাহাজে বন্ধ রাখা পণ্য ওঠা-নামার কাজ চালু করতে বৈঠকে বসে কর্তৃপক্ষ। বৈঠকের পর সন্ধ্যা থেকেই বন্দর জেটিতে আংশিক পণ্য ওঠানামার কাজ চালু করা হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে মঙ্গলবার সন্ধ্যা থেকে বন্ধ হয়ে যাওয়া বন্দরের অপারেশন কাজ শুক্রবার সকাল থেকে পুরোদমে শুরু করা হয়েছে। বন্দর জেটি ও চ্যানেলে অবস্থানরত ১৩টি বাণিজ্যিক জাহাজ থেকে যথারীতি পণ্য ওঠানামার কাজ চলছে। 




পাঠকের মন্তব্য দেখুন
নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স করোনায় পেছাচ্ছে পরিমার্জিত কারিকুলাম বাস্তবায়ন, শিক্ষকরা পাবেন গাইড - dainik shiksha করোনায় পেছাচ্ছে পরিমার্জিত কারিকুলাম বাস্তবায়ন, শিক্ষকরা পাবেন গাইড করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৯৫ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৯৫ করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর - dainik shiksha করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ - dainik shiksha উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website