ময়মনসিংহে ৩ সরকারি স্কুলে ভর্তি আবেদন শুরু ১ ডিসেম্বর - স্কুল - দৈনিকশিক্ষা


ময়মনসিংহে ৩ সরকারি স্কুলে ভর্তি আবেদন শুরু ১ ডিসেম্বর

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহ জিলা স্কুল, বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা করেছে। এই তিন স্কুলে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনের মাধ্যমে ১ ডিসেম্বর শুরু হবে এবং শেষ হবে ১৪ ডিসেম্বর রাত ১২ টায়। ২১ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (২৭ নভেম্বর) ভর্তি কমিটির সদস্য সচিব ও ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষক মোহছিনা খাতুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে পূরণ করতে হবে। বিদ্যালয় থেকে কোনও ফরম বিতরণ করা হবে না। অনলাইনে ভর্তি ফরম পূরণ করে স্বয়ংক্রিয়ভাবে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। মংধ.ঃবষবঃধষশ.পড়স.নফ ওয়েবসাইটে অনলাইনে ভর্তির আবেদন করতে হবে। আবেদন ফি ধরা হয়েছে ১৭০ টাকা।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষা ২১ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা, ৪র্থ শ্রেণি সকাল ১০টা থেকে ১২টা এবং ৬ষ্ঠ শ্রেণির পরীক্ষা দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়াও ১ম শ্রেণির লটারি আগামী ১৮ ডিসেম্বর সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হবে।

৩য় শ্রেণির পরীক্ষার্থীদের ৫০ নম্বর (বাংলা ১৫, ইংরেজি ১৫, গণিত ২০) এবং ৪র্থ ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের ১০০ নম্বরের ( বাংলা ৩০, ইংরেজি ৩০ ও গণিত ৪০) প্রশ্নের উত্তর করতে হবে।

এবার ময়মনসিংহ জিলা স্কুলে ৩য় শ্রেণীতে ১৪০টি ও ৬ষ্ঠ শ্রেণীতে ১২৬টি আসন, সরকারি বিদ্যাময়ী উচ্চ বালিকা বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীতে ২৮০ ও ৬ষ্ঠ শ্রেণীতে ২৮টি এবং গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে প্রথম শ্রেণীতে ১২০টি (লটারির মাধ্যমে) ও ৬ষ্ঠ শ্রেণীতে ১২০টি আসনে ভর্তি করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website