ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - জেএসসি/জেডিসি - দৈনিকশিক্ষা


ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ

ময়মনসিংহ প্রতিনিধি |

জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ময়মনসিংহ বোর্ডের ২ হাজার ৯৭৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে। এদের মধ্যে ৭৫৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২২৪ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বুধবার (২৫ মার্চ) জেএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের গেজেট বা নামের তালিকা প্রকাশ করছে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। 

বোর্ডের সচিব প্রফেসর কিরীট কুমার দত্ত দৈনিক শিক্ষাডটকমকে জানান, ময়মনসিংহ জেলায় ১২ টি উপজেলার মধ্যে ময়মনসিংহ সদরে ৫৩ জন, ফুলপুরে ৩৪ জন , ভালুকায় ৩৩ জন, ফুলবাড়ীয়ায় ৩৪ জন, গফরগাওয়ে  ৩১ জন, ত্রিশালে ৩২ জন, নান্দাইলে ২০ জন, ঈশ্বরগঞ্জে ২৮ জন, গৌরীপুরে ২৬ জন, হালুয়াঘাটে ১৪ জন, মুক্তাগাছায় ২০ জন ও ধোবাউড়ায় ৭জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে।

জানা গেছে, ২০১৯ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ৪২ হাজার ২০০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১৪ হাজার ৭০০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং ৩১ হাজার ৫০০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসে ৪৫০ টাকা দেবে সরকার। আর বার্ষিক হারে প্রত্যেক শিক্ষার্থীকে ৫৬০ টাকা করে দেয়া হবে। অপরদিকে সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের বার্ষিক ৩৫০ টাকা দেয়া হবে। আগামী দুই বছর বৃত্তির সুবিধা পাবেন তারা।  ২০১৯-২০২০ অর্থবছরের রাজস্ব খাতভুক্ত এ বৃত্তির টাকা চলতি অর্থবছরের বাজেটের বৃত্তি মেধাবৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে। 

জানা গেছে, ঢাকা বোর্ডের ৩ হাজার ৬৫০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৭ হাজার ৪৯১ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। ময়মনসিংহ বোর্ডের ৭৫৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২২৪ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। রাজশাহী বোর্ডের ৩ হাজার ১৩৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৪ হাজার ১৮২ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। কুমিল্লা বোর্ডের ১ হাজার ১৮৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৮৫০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। সিলেট বোর্ডের ৭১৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২১০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি পাবে। বরিশাল বোর্ডের ৯৪৬ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ৯৩৮ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। যশোর বোর্ডের ১ হাজার ৮৫৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৩৯০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ১৫৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ৬৭৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। দিনাজপুর বোর্ডের ১ হাজার ২৯৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৫৪০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল।

তালিকা দেখতে ক্লিক করুন :

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রিয় ‍চু্ক্তিতে আছেন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নাজমুল শান্ত, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ, এবাদত হোসেন, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, আফিফ হোসেন এবং নাঈম শেখ।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website