যুক্তরাষ্ট্রে ভর্তি জালিয়াতিতে অভিযুক্ত তারকারা - ভর্তি - Dainikshiksha


যুক্তরাষ্ট্রে ভর্তি জালিয়াতিতে অভিযুক্ত তারকারা

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে নামী-দামী তারকারা অভিযুক্ত হয়েছেন। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই তদন্তে তারকাদের জালিয়াতিতে যুক্ত থাকার প্রমাণ পেয়েছে এবং আদালতে চার্জশিট দাখিল করেছে। খ্যাতিমান তারকা ফেলিসিটি হাফম্যান ও লাফলিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর রয়টার্স ও বিবিসি’র

মার্কিন ফেডারেল প্রসিকিউটর গতকাল মঙ্গলবার অন্তত ৫০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। অভিনেতা-অভিনেত্রী ছাড়াও বিভিন্ন কোম্পানির প্রধান নির্বাহী এবং ধনী ব্যক্তি রয়েছেন। ইয়েল, স্টানফোর্ড এবং জর্জটাউন ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার সময় এই জালিয়াতি করা হয়েছে।

আদালতের নথি অনুযায়ী, অভিনেত্রী হাফম্যান তার বড় মেয়েকে একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি করাতে স্বেচ্ছাসেবামূলক অর্থ হিসেবে ১৫ হাজার ডলার দিয়েছিলেন। ছোট মেয়েকেও ভর্তি করাতে একই পদ্ধতি অবলম্বন করেছিলেন। অথচ তার মেয়েরা বিষয়টি জানতেন না। হাফম্যান তার সহযোগীর সঙ্গে আলোচনা রেকর্ডও করেছিলেন। হাফম্যানের স্বামী খ্যাতিমান অভিনেতা উইলিয়াম এইচ ম্যাসি। তবে তিনি অভিযুক্ত হননি।

আরেক অভিনেত্রী লরি লাফলিন তার দুই মেয়েকে ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় (ইউএসসি) ভর্তির জন্য ৫ লাখ ডলার ঘুষ দিয়েছিলেন। ওই দুই মেয়ে এখন ভার্সিটিতে পড়ছেন।

মার্কিন অ্যাটর্নি জেনারেল অ্যান্ড্রিউ লেলিন গতকাল সংবাদ সম্মেলনে জানিয়েছেন, অভিযুক্তরা সবাই বড়লোক এবং নামী-দামী কোম্পানির সিইও। অভিযুক্তদের মধ্যে ৩৩ জন অভিভাবক, ১৩ অ্যাথলেট কোচ এবং কয়েকজন সহযোগী রয়েছেন।




পাঠকের মন্তব্য দেখুন
১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারিতে পাস ২০ দশমিক ৫৩ শতাংশ বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের - dainik shiksha বেকারভাতা দেয়ার চিন্তা সরকারের তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা - dainik shiksha তদবিরে তকদির: চাকরির বাজারে এগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website