রাজধানীর লেকহেড স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ - ইংলিশ মিডিয়াম - Dainikshiksha


রাজধানীর লেকহেড স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। উচ্চ আদালতের নির্দেশে সেনাবাহিনী কর্মকর্তাকে নিয়ে স্কুলের ম্যানেজিং কমিটি গঠন এবং সেনাবাহিনীর শিক্ষা কোর থেকে অধ্যক্ষ নিয়োগ দিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

উচ্চ আদালতের নির্দেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বুধবার (১৩ ডিসেম্বর) এ নির্দেশনা দিয়েছে।

জঙ্গি মদদের অভিযোগে গত ৬ নভেম্বর স্কুলটি বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এর পরদিন স্কুলটি সিলগালা করে দেওয়া হয়। এর বিরুদ্ধে উচ্চ আদালতে যায় স্কুল কর্তৃপক্ষ।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ধানমন্ডি ও গুলশানে অবস্থিত লেকহেড গ্রামার স্কুলের কার্যক্রম বন্ধের আদেশের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগ রিট পিটিশন (১৬০১৮/২০১৭) দায়ের করা হলে সিভিল পিটিশন (৪৩১৭-৪৩১৮/২০১৭) এর রায় অনুযায়ী স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের জন্য আদেশ দেওয়া হয়েছে।

‘উক্ত আদেশে লেকহেড গ্রামার স্কুলের সভাপতি হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার এবং সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল কর্তৃক মনোনিত একজন সদস্যকে ম্যানেজিং কমিটির প্রতিনিধি হিসেবে অন্তর্ভুক্ত করা এবং সেনাবাহিনীর শিক্ষা কোর থেকে অধ্যক্ষ নিয়োগের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।’

নির্দেশনায় সিভিল পিটিশন এর রায় এবং বিদেশি কারিকুলামে পরিচালিত বেসরকারি বিদ্যালয় নিবন্ধন বিধিমালা, ২০১৭ অনুযায়ী আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে ম্যানেজিং কমিটি গঠন করে মন্ত্রণালয়কে অবহিত করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।




পাঠকের মন্তব্য দেখুন
প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা - dainik shiksha প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website