রাতের তাপমাত্রা কমবে ৩ ডিগ্রি - বিবিধ - Dainikshiksha


রাতের তাপমাত্রা কমবে ৩ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ক্রমেই কমে আসছে। এতে শীতের অনুভূতি আরও বাড়ছে। আগামী দু’একদিনে রাতের তাপমাত্রা আরও ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর ।

‘সারাদেশে রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রাও সামান্য হ্রাস পেতে পারে।’
 
গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বনিম্ন ১৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা কমে যাওয়ায় ঢাকাতেও শীতের অনুভূতি বাড়ছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কুয়াশা ছিল ঢাকায়। বাতাসও ছিল সামান্য। উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় ৫-১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে ঢাকায়।


 
পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।
 
রংপুর বিভাগের কুড়িগ্রামের রাজারহাটে ১২ দশমিক ৩, ডিমলায় ১৩, দিনাজপুরে ১৩ দশমিক ১, সৈয়দপুরে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
 
বিভাগীয় শহরগুলোর মধ্যে রাজশাহীতে ১৩ দশমিক ৯, রংপুরে ১৪ দশমিক ৫, বরিশালে ১৪ দশমিক ৮, ময়মসিংহে ১৫ দশমিক ৬, খুলনায় ১৫ দশমিক ৮, সিলেটে ১৬ দশমিক ৮, চট্টগ্রামে ১৬ দশমিক ৮ এবং ঢাকায় ১৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার - dainik shiksha অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website