রানীশংকৈল ডিগ্রী কলেজে বিক্ষোভ - কলেজ - Dainikshiksha


ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়রানীশংকৈল ডিগ্রী কলেজে বিক্ষোভ

রানীশংকৈল (ঠাকুরগাও) প্রতিনিধি |

ডিগ্রী (পাস) ৩য় বর্ষের পরীক্ষার ফরম পুরণে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে মঙ্গলবার (৪ আগস্ট) ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল ডিগ্রী কলেজের প্রশাসনিক ভবনে তালা মেরে  বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। দাবি না মানলে ক্লাশ বর্জনসহ কলেজের প্রশাসনিক ভবনের কার্যক্রম  বন্ধ করে দেয়ার  হুশিয়ারী দিয়েছেন শিক্ষার্থীরা।

জানা যায়, কলেজ কৃর্তপক্ষ ডিগ্রী ৩য় বর্ষের ফরম পুরন ১৬ আগষ্ট শুর করে ৫ সেপ্টেম্বর শেষ সময় নির্ধারণ করেছেন। এতে পরীক্ষার ফি নির্ধারণ করেছেন তিন হাজার নয়শত পঞ্চাশ টাকা। অপরদিকে বিএসসি বিভাগের জন্য নির্ধারিত ফি’র সাথে সাতশত পঞ্চাশ টাকা বেশি দিতে হবে বলে কলেজ কৃর্তপক্ষ নোটিশ প্রদান করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ কর্তৃপক্ষ অযৌক্তিকভাবে আমাদের ফরম পুরণে  অতিরিক্ত ফি আদায় করছেন। শিক্ষার্থী কাজল ফারজানা মারুফা আনজু বলেন ,আমরা গরিব পরিবারের সন্তান কষ্ট করে পড়াশুনা করছি। এখন ডিগ্রী ৩য় বর্র্ষের পরীক্ষা দিবো। কিন্তু কলেজ কর্তৃপক্ষ ফরম পুরণের ফি নিধারণ করেছেন তিন হাজার নয়শত পঞ্চাশ টাকা। যা আমাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। শিক্ষক প্রতিনিধি প্রভাষক সফিকুল আলম এবং গর্ভনিং বডির সদস্য কুশমত আলী বলেন, ম্যানেজিং কমিটির কোন রকম সিদ্বান্ত ছাড়াই ডিগ্রী ৩য় বর্ষের ফরম পুরণ ফি নির্ধারণ করা হয়েছে। তাই এই আন্দোলনের দায়ভার কলেজের অধ্যক্ষ উপাধাক্ষের।

তবে কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম ও উপাধ্যক্ষ জামালউদ্দীন ঢাকায় অবস্থান করায় এবং মুঠোফোনে কল দিলেও রিসিভ না করাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। গভর্নিং বডির সভাপতি ঠাকুরগাও-৩ আসনের এমপি ইয়াসিন আলী বলেন, ফরম পূরণের নামে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি আমার জানা নেই।

 




পাঠকের মন্তব্য দেখুন
প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা - dainik shiksha প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website