রাবিতে সুবিধাবঞ্চিতদের নিয়ে শিশু দিবস পালন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


রাবিতে সুবিধাবঞ্চিতদের নিয়ে শিশু দিবস পালন

রাবি প্রতিনিধি |

‘একদিন স্বপ্নের দিন’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘শিশুদিবস’ উদযাপন করা হয়েছে। শুক্রবার (৬ ডিসেম্বর) স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশনের উদ্যোগে দিবসটি পালন করা হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন রাজশাহী-১ আসনের সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

দিবসটি উপলক্ষে সুবিধাবঞ্চিত প্রায় তিনশো শিশুকে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান চিড়িয়াখানায় নিয়ে যাওয়া হয়। সেখানে শিশুদের সাথে খেলাধুলা, গল্প, আড্ডা করে তাদের মাতিয়ে রাখে সংগঠনের কর্মীরা। এসময় তাদের মধ্যে টি-শার্ট ও খাবার বিতরণ করা হয়। পরে বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সমাপনী অনুষ্ঠান হয়।

উদ্বোধনী বক্তব্যে সাংসদ ওমর ফারুক বলেন, ‘সোনার বাংলা গড়তে হলে শিশুদের মৌলিক অধিকার রক্ষা করতে হবে। তা পূরণের লক্ষ্যে সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নত করা প্রয়োজন। দেশের বর্তমান কর্ণধারদের সঙ্গে ভবিষ্যত কর্ণধারদের সেতুবন্ধন তৈরি করতে হবে। কারণ, আজকের শিশুরা আগামী দিনের দেশকে নেতৃত্ব দিবে।’

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক ড.লুৎফর রহমান, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. রুকসানা বেগম, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ ড. জুলকার নায়েন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুলতান মাহমুদ, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মনিমুল হক ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে সংগঠনের সভাপতি এনামুল ইসলাম তুহিন, সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১২ খ্রিষ্টাব্দে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কিছু স্বপ্নবাজ শিক্ষার্থীদের হাত ধরে যাত্রা করে নগজাগরণ ফাউন্ডেশন। ২০১৪ খ্রিষ্টাব্দে ‘নবজাগরণ বিদ্যানিকেতন’ নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। সেখানে পথশিশুদের প্রাথমিক শিক্ষা প্রদান করা হয়।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website