রুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ অক্টোবর - ভর্তি - দৈনিকশিক্ষা


রুয়েটের ভর্তি পরীক্ষা ২৪ অক্টোবর

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৩৫টি আসনের বিপরীতে ৯ হাজার ৬০ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে রুয়েট আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানান, এবারের দুটি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৮২৮০ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত ৭৮০ জন ভর্তিচ্ছু অংশ নেবে। আগামী ৪ নভেম্বর (সোমবার) ভর্তির পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড, রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (দুই কপি) অবশ্যই সঙ্গে আনতে হবে।

সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের কাছে উপজাতি/ক্ষুদ্র জাতিসত্ত্বা/ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গোত্রের মোড়ল/হেডম্যান/গোত্রপ্রধান কর্তৃক প্রদত্ত সনদের মূলকপিসহ সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে। অন্যথায় ভর্তির প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে। পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষা চলাকালে ক্যালকুলেটর ছাড়া অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে পারবে না।

সংবাদ সম্মেলনে রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষাকে কেন্দ্র করে যে কোনো ধরনের জালিয়াতি রোধে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল, উপ-পরিচালক মামুনুর রশীদ ও আবু সাঈদ, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, পরিকল্পনা ও উন্নয়ন দফতরের সহকারী প্রকৌশলী হারুন অর রশীদ, জনসংযোগ দফতরের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ ফ ম মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website