রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক |

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) যথাযথ মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) সকালে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের কালোব্যাজ ধারণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। শোক পদযাত্রায় অংশ নিয়ে রংপুর শহরের দমদমা বধ্যভূমিতে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বেরোবি’র উপাচার্য প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ। 

এসময় উপাচার্য জানান, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত দমদমা বধ্যভূমি সংরক্ষণের জন্য বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চলতি অর্থবছরেই কাজ শুরু হবে। পরে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আলোচনা সভার আয়োজন করা হয়। প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় উপাচার্য বলেন, পরাজয় নিশ্চিত জেনেই বিজয়ের ঠিক দু’দিন আগে পরিকল্পিতভাবে পাক হানাদার ও তাদের দেশীয় দোসররা জাতিকে মেধাশূণ্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। শহীদদের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে ইতিহাস বিকৃতির হাত থেকে দেশকে রক্ষা করতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান,  কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন মো: আতিউর রহমান এবং বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল (অব:)।

এছাড়া  বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর শহীদ বুদ্ধিজীবীসহ সকল শহীদের আত্মার শান্তি কামনা করে মিলাদ ও দোয়া করা হয়।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website