র‌্যাগিংয়ের অভিযোগে বুয়েটে তিতুমীর হলের ৮ ছাত্র আজীবন বহিষ্কার - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


র‌্যাগিংয়ের অভিযোগে বুয়েটে তিতুমীর হলের ৮ ছাত্র আজীবন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক |

র‌্যাগিংয়ের ঘটনায় জড়িত থাকার দায়ে এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তিতুমীর হলের আট শিক্ষার্থীকে হল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এ হলের আরও ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে হল থেকে বহিষ্কার করা হয়। এক ছাত্রকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক এবং বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সদস্যসচিব মিজানুর রহমানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এই শাস্তির কথা উল্লেখ করা হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) এই বিজ্ঞপ্তি জারি করা হয়।

এর আগে গত ২৮ নভেম্বর র‌্যাগিংয়ের ঘটনায় জড়িত থাকার দায়ে আহসানউল্লাহ ও সোহরাওয়ার্দী আবাসিক হলের ২৬ ছাত্রকে হল থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার ও সতর্ক করা হয়।

তিতুমীর হল থেকে আজীবনের জন্য বহিষ্কার ও একাডেমিক কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের মধ্যে আছেন মো. তানভীর হাসনাইন, মির্জা মোহাম্মদ গালিব, মো. জাহিদুল ইসলাম, মো. মুস্তাসিন মঈন, আসিফ মাহমুদ, মুনতাসির আহমেদ খান, মহিবুল্লাহ হক, আনফালুর রহমান।

বিভিন্ন মেয়াদে আবাসিক হল থেকে বহিষ্কার ও ভবিষ্যতের জন্য যেসব ছাত্রকে সতর্ক করা হয়েছে তাদের মধ্যে আছে মো. জাহিদুল ইসলাম, জিহাদুর রহমান, মো. এহসানুল সাদ, আবিদ–উল কামাল, মোহাম্মদ সায়াদ ও মাহমাদুল হাসান।

তিতুমীর হলের ছাত্র মো. হাসিবুল ইসলামকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website