র‌্যাগিংয়ের শিকার হয়ে হাসপাতালে ভর্তি শিক্ষার্থী - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা


র‌্যাগিংয়ের শিকার হয়ে হাসপাতালে ভর্তি শিক্ষার্থী

বরিশাল প্রতিনিধি |

বরিশালে র‌্যাগিং এর কারণে মানসিকভাবে ভেঙে পরে বিভিন্ন ওষুধ সেবনের পর অসুস্থ্য অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে এক ছাত্রীকে। শুক্রবার (২৬ অক্টোবর) রাতে বরিশাল ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) মহিলা হোস্টেলে এই ঘটনা ঘটে। 

র‌্যাগিং এর শিকার আমেনা আইএইচটির ফিজিওথেরাপী বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। সে কলেজের মহিলা হোস্টেলের আবাসিক ছাত্রী। র‌্যাগিং এর শিকার ছাত্রী দৈনিক শিক্ষাডটকমকে জানায়, ফেসবুকে আইএইচটির নানা সমস্যা ও হোস্টেলে জুনিয়রদের উপর নানা নির্যাতনের বিষয়ে পোস্ট দেয়ায় তৃতীয় বর্ষের ছাত্রী লাম্মিমের নেতৃত্বে জুঁই, মৌ ও ফাতেমা সহ বেশ কয়েকজন ছাত্রী রাতে ডায়নিং রুমে নিয়ে যায়। এসময় তাকে দীর্ঘ সময় ধরে মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়। অপমানে ও লজ্জায় আমেনা ঘুমের ওষুধ সহ বিভিন্ন ধরণের ওষুধ একসাথে খেয়ে ফেলায় গুরুতর অসুস্থ্য হয়ে পরলে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। 

এই বিষয়ে মহিলা হোস্টেলের উপ তত্ত্ববধায়ক সুবোধ রঞ্জন মন্ডল দৈনিক শিক্ষাডটকমকে জানান, শুনেছি ওই মেয়েকে নানা কথা বলা হয়েছে। তবে র‌্যাগিং এর কোনো বিষয় শুনিনি। ওই ছাত্রীকে তার সিনিয়ররা গালমন্দ করায় রুমে রাখা কিছু নাপা ট্যাবলেট খেয়ে ফেলায় অসুস্থ্য হয়ে পরে। এই ঘটনার তদন্তের জন্য ৩ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। এদিকে হাসপাতালে ভর্তি ছাত্রীর বিরুদ্ধে হোস্টেলে বসবাস করা তৃতীয় বর্ষের আবাসিক ছাত্রীরা পাল্টা অভিযোগ করেছেন। 

আইএইচটি সূত্রে জানা গেছে, এই কলেজের দুই হোস্টেলে র‌্যাগিং এর ঘটনা নিত্যনৈমত্তিক বিষয়। হলের সুপারদের হলে থাকার কথা থাকলেও তারা দুপুর ২টার পরই কলেজ ত্যাগ করেন। এই কারণে বেশ সমস্যার মধ্যে পড়তে হয় সাধারণ শিক্ষার্থীদের। এমনটাই অভিযোগ অনেকের।




পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ৬ হাজার ৪১০ শিক্ষক সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ - dainik shiksha ‘সরকারিকরণের আদেশ জারির দিন থেকে শিক্ষকদের আর্থিক সুবিধা দেয়ার চেষ্টা চলছে’ দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? - dainik shiksha দুর্নীতিবাজ কর্মচারীরা ফিরে আসছে শিক্ষা ভবনে, মাদরাসা শাখার কাজ কি? রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website