লন্ডনের আশা বাদ দিয়ে শিক্ষায় মনোযোগ দাও : পরিকল্পনামন্ত্রী - স্কুল - দৈনিকশিক্ষা


লন্ডনের আশা বাদ দিয়ে শিক্ষায় মনোযোগ দাও : পরিকল্পনামন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি |

শিক্ষার্থীদের লন্ডনে যাওয়ার আশা বাদ দিয়ে লেখাপড়ায় মনোযোগ দিতে বললেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। গতকাল হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত শিক্ষার মানোন্নয়নবিষয়ক আলোচনাসভা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আহ্বান জানান। তিনি বলেন, বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। এটা সরকারের বড় সাফল্য। বর্তমান সরকার শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে যুগান্তকারী উদ্যোগ বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ে পাঁচতলাবিশিষ্ট ভবন নির্মাণের ঘোষণা দেন তিনি।

এম এ মান্নান বলেন, ‘সিলেট বিভাগের উন্নয়নের জন্য আমার হাতে ৫০০ কোটি টাকা আছে। এসব টাকার একটি অংশ জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে ব্যয় করা হয়েছে এবং বাকি টাকা বিভাগের প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে ব্যয় করা হবে। এ সময় এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে মন্ত্রী ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির জন্য একটি গাড়ি প্রদান এবং ইনাতগঞ্জকে থানা করার আশ্বাস দেন।

বিদ্যালয়টির ছাত্র-ছাত্রীদের উদ্দেশ করে পরিকল্পনামনন্ত্রী বলেন, ‘তোমরা লন্ডনের আশা বাদ দিয়ে ভালো করে লেখাপড়া করো। কোনো অভিভাবক যাতে লেখাপড়া বাদ দিয়ে লন্ডনের আশায় মেয়েদের বিয়ে না দেয় সেদিকে লক্ষ রাখতে হবে। একদিন তোমাদের মধ্যেই কেউ কেউ এ দেশের এমপি-মন্ত্রী হবে।’

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী বিদ্যালয়ে প্রতিষ্ঠিত জাতির জনক বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন। আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ দেওয়ান শাহ নওয়াজ মিলাদ গাজী, সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংসদ সদস্য জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ মুহিবুর রহমান মানিক এমপি, সুনামগঞ্জ ও মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ফজলুল হক চৌধুরী সেলিম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রহমান মকুল ও সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী। এতে সভাপতিত্ব করেন পাইলগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিদ্যালয়টির সভাপতি ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মখলুছ মিয়া।




পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম - dainik shiksha ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) - dainik shiksha আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব - dainik shiksha এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website