শিক্ষকদের আত্তীকরণ : গতকালের চিঠি বাতিল - সরকারিকরণ - দৈনিকশিক্ষা


শিক্ষকদের আত্তীকরণ : গতকালের চিঠি বাতিল

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত স্কুলের শিক্ষক কর্মচারীদের আত্তীকরণের কাগজপত্র কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে শিক্ষা অধিদপ্তরে পাঠানোর জন্য চিঠি দেয়া হয়েছিল। কিন্তু গতকালের সে চিঠি বাতিল করে আজ নতুন চিঠি জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নতুন চিঠিতে শুধু প্রযোজ্য ক্ষেত্রে আঞ্চলিক উপপরিচালক বা জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে সরকারিকৃত স্কুলগুলোর শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাগজ অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। 

সোমবার ( ৬ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এসব তথ্য জানিয়ে সব সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের আত্তীকরণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়। এসব শিক্ষকের আত্তীকরণের বিষয়ে সুস্পষ্ট মতামত পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে গত ১ সেপ্টেম্বর নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সে প্রেক্ষিতে প্রযোজ্য ক্ষেত্রে অর্থাৎ অধিদপ্তরের চিঠির প্রেক্ষিতে শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের কাগজপত্র অধিদপ্তরে পাঠাতে আঞ্চলিক উপপরিচালক বা জেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে সত্যায়ন করে পাঠাতে বলা হয়েছে। 
  
 

 

গতকালের চিঠিতে সারাদেশের সরকারিকৃত হাইস্কুল শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারা দৈনিক শিক্ষাকে তাদের দাবির কথা জানান। দৈনিক শিক্ষার পক্ষ থেকে যোগাযোগ করা হয় মন্ত্রণালয় ও শিক্ষা অধিদপ্তরে।  এরপর আজ নতুন জারি করা নতুন চিঠির উপরে ব্যাকেটে লেখা রয়েছে একই তারিখ ও স্মারকে প্রতিস্থাপিত)। নতুন চিঠিতেও জারির তারিখ ৬ সেপ্টেম্বর লেখা রয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।




পাঠকের মন্তব্য দেখুন
প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের - dainik shiksha ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? - dainik shiksha শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প - dainik shiksha শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প please click here to view dainikshiksha website