শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধের নীতিমালা অনুসরণের নির্দেশ - 1


শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধের নীতিমালা অনুসরণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষকদের শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা-২০১২  কঠোরভাবে অনুসরণ করতে নির্দেশ দিয়েছে  কারিগরি শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার(১০ই অক্টোবর) কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মোঃ নুরুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশ থেকে এ তথ্য জানা যায়।

আদেশে বলা হয়েছে, কারিগরির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এক শ্রেণির শিক্ষকদের কোচিং ও প্রাইভেট বাণিজ্য সম্পর্কিত নামে বেনামে কিছু অভিযোগ পাওয়া গেছে। শিক্ষা প্রতিষ্ঠানে কোচিং বাণিজ্য বন্ধ নীতিমালা-২০১২ তে সরকারি প্রতিষ্ঠানের কোন শিক্ষক কোচিং বাণিজ্যে জড়িত থাকলে তার বিরুদ্ধে সরকারি কর্মচারি বিধিমালা, ১৯৮৫ এর অধীনে অসদাচরণ হিসেবে গণ্য করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিধান রয়েছে।

এ অবস্থায় অভিভাবক ও শিক্ষার্থীরা যাতে প্রাইভেট কোচিং বাণিজ্যের সাথে যুক্ত শিক্ষকদের কাছে জিম্মি হতে না পারে সে ব্যাপারে কোচিং বাণিজ্য বন্ধে প্রণীত নীতিমালা কঠোরভাবে বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর তার অধীনে থাকা টেকনিক্যাল স্কুল ও কলেজ এবং ভোকেশনাল টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষদের নির্দেশ দিয়েছে।

এছাড়াও সরকার সারাদেশে  কোচিংবাণিজ্য ও কোচিংবাজ শিক্ষকদের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান চালাচ্ছে।

পাঠকের মন্তব্য দেখুন
এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে নন-ক্যাডারে সংরক্ষিত আসনের লিখিত পরীক্ষা স্থগিত - dainik shiksha নন-ক্যাডারে সংরক্ষিত আসনের লিখিত পরীক্ষা স্থগিত প্রাথমিকের নতুন প্রশ্ন কাঠামো চূড়ান্ত - dainik shiksha প্রাথমিকের নতুন প্রশ্ন কাঠামো চূড়ান্ত এইচএসসি ২০১৮ পরীক্ষার সময়সূচি - dainik shiksha এইচএসসি ২০১৮ পরীক্ষার সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website Execution time: 0.019812107086182