শিক্ষকের ওপর হামলাকারীদের বিচার দাবিতে ঢাকা কলেজে সভা - কলেজ - Dainikshiksha


শিক্ষকের ওপর হামলাকারীদের বিচার দাবিতে ঢাকা কলেজে সভা

নিজস্ব প্রতিবেদক |

পরীক্ষার হলে নকলের সুযোগ না দেয়ায় পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজে বাংলা বিভাগের প্রভাষক মো. মাসুদুর রহমানের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে প্রতিবাদ সভা করেছে ঢাকা কলেজ শিক্ষক পরিষদ।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ২টায় ঢাকা কলেজ অডিটরিয়ামে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। তিনি বিকেলে টেলিফোনে দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন। 

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শামীম আরা বেগম, প্রফেসর আবু তাহের পাটোয়ারি, প্রফেসর এ কে এম ইলিয়াছ, প্রফেসর আমিরুল ইসলাম পলাশ, ফারজানা সুলতানা, ড. কুদ্দুস সিকদার, সৈয়দ আনোয়ার হোসেন, মো. নাছির উদ্দিন, ওবায়দুল করিম প্রমুখ।

সভায় বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে যথাযথ শাস্তির দাবি জানান এবং যে শিক্ষার্থীকে অবৈধ সুযোগ না দেয়ায় এ ঘটনার সূত্রপাত ওই শিক্ষার্থীর বিরুদ্ধে শিক্ষাবোর্ড কর্তৃক ব্যবস্থা গ্রহণ ও ঘটনা তদন্ত করে অধ্যক্ষ মহোদয়ের কোনো ব্যর্থতা থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, গত ৬ মে সরকারি শহীদ বুলবুল কলেজের ১০৬ নং কক্ষে এইচএসসি উচ্চতর গণিত পরীক্ষা চলাকালে পাবনা সরকারি মহিলা কলেজের দুইজন ছাত্রী দেখাদেখি করছিলেন। এ সময় ওই কক্ষের পরিদর্শক সরকারি শহীদ বুলবুল কলেজের প্রভাষক মাকসুদুর রহমান তাদেরকে নিবৃত্ত করতে না পেরে একপর্যায়ে খাতা কেড়ে নেন। এ ঘটনার জের ধরে গত ১২ মে দুপুর পৌনে ২টার দিকে ওই শিক্ষক কলেজ থেকে মোটরসাইকেলযোগে বাসায় যাওয়ার সময় কলেজ গেটের সামনেই তাকে কিল-ঘুষি-লাথিসহ বেদম মারপিট করো হয়। ভুক্তভোগী শিক্ষক এ ঘটনার জন্য ছাত্রলীগের একজন নেতাকে দায়ী করেন।

এ ঘটনায় বুধবার (১৫ মে) রাতে ওই কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল কুদ্দুস বাদী হয়ে সজল ইসলাম ও সাফিনসহ অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করে মামলা করেন।

এদিকে মামলার পর বৃহস্পতিবার (১৬ মে) ভোরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত সজল ও সাফিনকে গ্রেফতার করেছে পুলিশ।




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) - dainik shiksha সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন - dainik shiksha নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website