শিক্ষকের ছোট বোন পেলেন এত্ত মার্কস! - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


শিক্ষকের ছোট বোন পেলেন এত্ত মার্কস!

রংপুর প্রতিনিধি |

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের (স্নাতক) ভর্তি পরীক্ষায় এক শিক্ষকের বোনের রেকর্ড মার্কস নিয়ে প্রশ্ন উঠেছে এবং এ নিয়ে তোলপাড় শুরু হলে কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে।

জানা গেছে, রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ইমরানা বারীর ছোট বোন ভর্তিচ্ছু শিক্ষার্থী মিশকাতুল জান্নাত ‘বি’ ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) মানবিক থেকে রেকর্ড পরিমাণ মার্কস নিয়ে প্রথম হলেও ‘এ’ ইউনিট এবং ‘এফ’ ইউনিটে ফেল করেন।

এমনকি ‘বি’ ইউনিটে তিনি যে মার্কস পেয়েছেন অন্য কোনো ইউনিটের কোনো শিফটে কেউ সে মার্কস তুলতে পারেননি। অভিযোগ উঠেছে, ‘বি’ ইউনিটে এই ভর্তিচ্ছুর জন্য দেখভাল করেন তার বড় বোন ইমরানা বারী। সবাইকে অবাক করে মিশকাতুল জান্নাত শুধু একটি ইউনিটে রেকর্ড মার্কস পেলেও বাকিগুলোতে ফেল করায় নানা প্রশ্ন উঠেছে।

এদিকে বিষয়টি জানাজানি হওয়ায় রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সম্পাদকসহ ৫০ জন শিক্ষার্থী গত বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর বি ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধ রাখাসহ পুরো বিষয় তদন্ত করে দায়ীদের চিহ্নিত করে বিচার দাবি করেন। এরপর রাতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।




পাঠকের মন্তব্য দেখুন
মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় please click here to view dainikshiksha website