শিক্ষক-শ্রেণিকক্ষ সংকটে চাঁদপুর মহিলা কলেজ - 1


শিক্ষক-শ্রেণিকক্ষ সংকটে চাঁদপুর মহিলা কলেজ

চাঁদপুর প্রতিনিধি |

Chandpur-News

শিক্ষক ও শ্রেণিকক্ষ সংকটসহ নানা সমস্যায় জর্জরিত চাঁদপুরের সরকারি মহিলা কলেজ। তাছাড়া মাত্র চারটি বিষয়ে অনার্স কোর্স চালু থাকায় পছন্দসই বিষয়ে অনার্স পড়তে পারছেন না ছাত্রীরা। তবে কলেজের অধ্যক্ষ জানান, ইতোমধ্যে বিষয়গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জেলায় মেয়েদের একমাত্র সরকারি কলেজ চাঁদপুর সরকারি মহিলা কলেজ। কলেজে চালু রয়েছে উচ্চ মাধ্যমিক ও ডিগ্রির পাশাপাশি অনার্স কোর্সও। কিন্তু অনার্সে বাংলা, ইংরেজি, ইতিহাস ও সমাজকর্ম এই চারটি বিভাগ চালু থাকায় পছন্দসই বিষয়ে উচ্চশিক্ষা নিতে পারছেন না ছাত্রীরা। এছাড়া আইসিটিসহ গুরুত্বপূর্ণ বিষয়ে অভিজ্ঞ শিক্ষক না থাকায় শিক্ষার কার্যক্রম ব্যাহত হচ্ছে বলেও অভিযোগ শিক্ষার্থীদের।

Chandpur-News-2

এদিকে শিক্ষক ও শ্রেণিকক্ষের সংকটের কারণে শিক্ষার মান সমুন্নত রাখা যাচ্ছেনা বলে স্বীকার করলেন ক্ষোদ শিক্ষকরা।

চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এম মতিন মিয়া জানালেন, অনার্স কোর্সে রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি ও ভূগোল সংযোজনসহ শিক্ষক নিয়োগের বিষয়ে ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

১৯৬৪ সালে বেসরকারি উদ্যোগে নির্মিত হলেও ১৯৮৪ সালে জাতীয়করণ করা হয় কলেজটিকে। বর্তমানে কলেজের শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩ হাজার।


পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.068464994430542