শিক্ষক সম্মেলনের সম্মাননা সনদে ভুল - বিবিধ - Dainikshiksha


শিক্ষক সম্মেলনের সম্মাননা সনদে ভুল

নিজস্ব প্রতিবেদক |

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ও শিক্ষায় তথ্য প্রযুক্তির ব্যবহারকে এগিয়ে নিতে যেসব শিক্ষক ও কর্মকর্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন শিক্ষক সম্মেলনে তাদেরকে সম্মানিত করবে সরকার। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে বাংলা একাডেমিতে শুরু হতে যাওয়া তিন দিনব্যাপী শিক্ষক সম্মেলনে এই সম্মাননা সনদ তুলে দেয়া হবে। এছাড়া ডিজিটাল কন্টেন্ট প্রতিযোগিতায় বিজয়ীদেরও সনদ দেয়া হবে। কিন্তু শিক্ষক ও কর্মকর্তাদের মাঝে বিতরণের জন্য যেই সম্মাননাপত্র তৈরি করা হয়েছে তাতে ভুল রয়েছে।

সম্মাননাপত্রে বাম দিকে গোল দাগের মধ্যে Teacher’s Conference লেখা হয়েছে। এখানে Teachers’ Conference হতে পারতো। অর্থাৎ অ্যাপস্ট্রফি যেটা পরে হবে সেটা আগে দেয়া হয়েছে। অথবা অ্যাপস্ট্রফি না দিয়েও লেখা যেত। কিন্তু আগে অ্যাপস্ট্রফি ব্যবহারের ফলে ভুল অর্থ বোঝাচ্ছে।     
 

শিক্ষক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী  মো. জাকির হোসেন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। আর সম্মেলনের সমাপনী পর্বে প্রধান অতিথি থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে শুরু হবে তিন দিনব্যাপী এই শিক্ষক সম্মেলন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একসেস টু ইনফরমেশন এটুআই এই অনুষ্ঠানের আয়োজন করেছে। আর এতে সহযোগিতা দিচ্ছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে শিক্ষক সম্মেলনে সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে মাঠ পর্যায়ের দক্ষ শিক্ষক, প্রশিক্ষক, প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা কর্মকর্তাদের কাজের স্বীকৃতি হিসেবে তিন’শ জনকে সম্মাননা প্রদান করা হবে। শিক্ষক সম্মেলনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, গুণগত শিক্ষা ও শিক্ষায় উন্নয়ন।

আগামী ২৭ এপ্রিল শিক্ষক সম্মেলন শেষ হবার কথা রয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website