শিক্ষামন্ত্রীর অনেক পিএস: এন আই খান - বিবিধ - Dainikshiksha


শিক্ষামন্ত্রীর অনেক পিএস: এন আই খান

নিজস্ব প্রতিবেদক |

সাবেক শিক্ষাসচিব মো: নজরুল ইসলাম খান (এন আই খান) বলেছেন, ‘আমাদের শিক্ষামন্ত্রীর চারটা পিএস। চারটা পিএস (একান্ত সচিব) একসঙ্গে মন্ত্রণালয়ে। এতগুলো সাবেক পিএস যদি এক মন্ত্রণালয়ে থাকে তবে কি হয়। তাদের একটা জোট আছে। তারা অন্যকাউকে পাত্তা দেয়না। তবে, শিক্ষাসচিব (মো: সোহরাব হোসাইন) ভালো মানুষ। সজ্জন মানুষ ।’  গতকাল ৬ জানুয়ারি বেসরকারি ডিবিসি টেলিভিশনের এক টকশোতে অংশ নিয়ে নানা কথার ফাঁকে তিনি এমন মন্তব্য করেন।

দৈনিক শিক্ষার প্রধান উপদেষ্টা এন আই খান আরো বলেন, প্রতিবছর এমপিওর ৪০ কোটি টাকা ফেরত যায়। এটা প্রতিবছর খরচ করলে একসঙ্গে এত সংখ্যক নন-এমপিও থাকতো না। বলা হয় এমপিওর টাকা নেই কিন্তু দেখুন এমপিওর অনেক অব্যহ্রত টাকা সোনালাী ব্যাংকে পড়ে রয়েছে। আমি যখন সচিব ছিলাম তখন চেষ্টা করেছি এসব টাকা খুঁজে বের করে এমপিওর জন্য ব্যয় করার কিন্তু নানা ধরণের বাঁধা রয়েছে। সব কাজ করা যায় না।

টকশোতে আরো অংশ নেন শিক্ষা বিষয়ক এনজিওর মোর্চা গণসাক্ষরতা অভিযানের প্রধান নির্বাহী রাশেদা কে চৌধুরী।

টকশোর ভিডিও দেখুন:

 




পাঠকের মন্তব্য দেখুন
‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website