শিক্ষামন্ত্রীর উদ্যোগের প্রশংসা অধ্যক্ষ পরিষদ ও কলেজ শিক্ষক সমিতির - এমপিও - দৈনিকশিক্ষা


শিক্ষামন্ত্রীর উদ্যোগের প্রশংসা অধ্যক্ষ পরিষদ ও কলেজ শিক্ষক সমিতির

নিজস্ব প্রতিবেদক |

করোনার মহামারির মধ্যেও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ ও সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীদের ঈদের আগের বেতন-ভাতা দেয়ার উদ্যোগসহ শিক্ষা বিষয়ক নানা ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করায় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) ও বাংলাদেশ অধ্যক্ষ পরিষদ (বিপিসি)-এর নেতৃবৃন্দ। 

রোববার (৩ মে) সংবাদপত্রে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, মহামারিকালে সবকিছু বন্ধ। কিন্তু এর মধ্যেও সারাদেশের কোটি কোটি শিক্ষার্থীর শিক্ষার ক্ষতি যথাসম্ভব পুষিয়ে দিতে সচেষ্ট শিক্ষা মন্ত্রণালয়। সংসদ, অনলাইন, ফেসবুক ও ইউটিউবে পাঠদান চালু ও রেডিওর মাধ্যমেও শিক্ষাদানের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

দীর্ঘদিন ঝুলে থাকা নতুন তালিকাভুক্ত প্রতিষ্ঠানের ননএমপিও শিক্ষকদের ঈদের আগেই বেতন দেয়ার উদ্যোগ গ্রহণ ও সরকারিকৃত স্কুলের শত শত শিক্ষকের বকেয়া বেতন দেয়ার আদেশ জারি  এবং সরকারিকৃত কলেজের ননএমপিও শিক্ষকদের ঈদের আগেই সুখবর দেয়ার উদ্যোগ গ্রহণ শিক্ষক ও শিক্ষার প্রতি শিক্ষামন্ত্রীর আন্তরিকতার বহি:প্রকাশ। এসব সময়উপযোগী পদক্ষেপ গ্রহণ করায় গোটা শিক্ষক সমাজের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী  ডা: দীপু মনির প্রতি কৃতজ্ঞতা  প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করছি। একইসাথে শিক্ষা উপমন্ত্রী ও শিক্ষা বিভাগের দুই সচিবের প্রতিও কৃতজ্ঞতা।

বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ মাজহারুল হান্নান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুনুর রশীদ পাঠান এবং কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ইসহাক হোসেন, মহাসম্পাদক ড. এ কে এম আবদুল্লাহ ও  সংগঠনের নেতা অধ্যাপক সৈয়দ মুহাম্মদ ইউসুফ সুমন প্রমুখ। 

তারা বলেন, জাতির এই সংকটকালে নতুন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দুর্দশার কথা বিবেচনা করে জরুরি ভিত্তিতে  এমপিও কার্যকর করার  উদ্যোগ নেয়ায় হাজার হাজার শিক্ষক পরিবারের মুখে হাসি ফুটলো। 

নেতারা নতুন এমপিওভুক্ত  প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদেরও অভিনন্দন জানান।




পাঠকের মন্তব্য দেখুন
এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ - dainik shiksha নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার - dainik shiksha এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website