আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


শিক্ষার্থীদের পড়াশোনা বন্ধ করবেন না : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ১১, ২০১৬ | পাবলিক বিশ্ববিদ্যালয়

pm

শিক্ষকদের বেতন ১২৩ ভাগ বাড়ানোর পরও কেন তাদের এই আন্দোলন সেটি নিয়ে প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছেলে-মেয়েদের পড়াশোনা বন্ধ করবেন না। এটি কেউ মেনে নেবে না।

অষ্টম পে-স্কেলকে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য বৈষম্য উল্লেখ এবং তাদের জন্য স্বতন্ত্র স্কেলে পাঁচ দফা দাবিতে লাগাতার কর্মবিরতি পালনের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, শিক্ষকের মর্যাদা অনেক ওপরে। একজন শিক্ষক যদি সচিবের মর্যাদা চান, তাহলে তো হলো না। আন্দোলন করে ছেলে-মেয়েদের পড়াশোনা বন্ধ করবেন না।

আজ সোমবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেন। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এই সমাবেশের আয়োজন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শিক্ষা কার্যক্রম যেন সুষ্ঠুভাবে চলে এটি আমরা চাই। একজন শিক্ষকের মর্যাদা অনেক ওপরে। আমার শিক্ষক আনিসুজ্জামান স্যার, আমার শিক্ষক রফিক স্যার। তাদের সম্মান আমার কাছে তাদের মতোই।

যার যার কর্মক্ষেত্র সেখানেই উল্লেখ করে তিনি বলেন, এখন তারা যদি সচিব মর্যাদা চান তবে তো হলো না। এক্ষেত্রে তারা শিক্ষক না হয়ে সচিব হতেন। তারা কি চান তাদের বয়স চাকরিজীবীদের মতো ৫৯ এ নিয়ে আসি। তারা তো এখন ৬৫ বছরে অবসরে যাচ্ছেন। কথা ধরলে আসলে অনেক কিছুই ধরা যায়।

প্রধানমন্ত্রী বলেন, আর যাই হোক ছেলে-মেয়েদের পড়ালেখা বন্ধ করা যাবে না। শিক্ষকদের কোনো সমস্যা হলে আমরা দেখবো। তাই কোনো আন্দোলন নয়।

তিনি বলেন, শিক্ষকদের বলবো- ১২৩ ভাগ বেতন বাড়িয়েছি ছেলে-মেয়েদের পড়াশোনা বন্ধ করবেন না। এটি কেউ মেনে নেবে না।

আপনার মন্তব্য দিন