শিক্ষার্থীরা সহজেই উপবৃত্তির টাকা পেয়ে যাচ্ছে : ভূমি প্রতিমন্ত্রী - কলেজ - Dainikshiksha


শিক্ষার্থীরা সহজেই উপবৃত্তির টাকা পেয়ে যাচ্ছে : ভূমি প্রতিমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই উপবৃত্তির টাকা পেয়ে যাচ্ছে। বছরের প্রথম দিন সকলের হাতে বিনামূল্যে বই তুলে দিয়ে সরকার শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে।

ফলে বাংলাদেশ অতি অল্প সময়ের মধ্যে অগ্রগতি ও সফলতার চূড়ান্ত পর্যায়ে পৌঁছে যেতে পেরেছে। রোববার (৮ সেপ্টেম্বর)  পটিয়া এ জে চৌধুরী ডিগ্রি কলেজের নবীন বরণ অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির সভাপতি ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এসবকথা বলেন।

ভূমি প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ খ্রিস্টাব্দের পরে যা কখনো কল্পনা করা যেতো না, বাংলাদেশ আজ তা করে দেখিয়েছে। পাকিস্তানে সরকার গঠনের পর ইমরান খান পাকিস্তানকে সুইডেনের মডেলে গড়ে তোলার অভিপ্রায় জানালে সে দেশের সুশীল সমাজ প্রতিবাদ করে বলেছে, আগে ১০ বছরের জন্য অন্তত বাংলাদেশ বানিয়ে দেখিয়ে যাও। 

তিনি আরও বলেন, সরকারের নিয়মের মধ্যে রয়েছে প্রতিটি উপজেলায় ১টি করে কলেজ ও স্কুল সরকারিকরণের কথা, তাই পশ্চিম পটিয়া এ জে চৌধুরী ডিগ্রি কলেজকে সরকারিকরণ করা হবে। 

আলহাজ্ব সৈয়দ জামাল আহমেদ সভায় সভাপতিত্ব করেন।




পাঠকের মন্তব্য দেখুন
‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website