শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় বেরোবি ভিসির ভবন ঘেরাও - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় বেরোবি ভিসির ভবন ঘেরাও

বেরোবি প্রতিনিধি |

এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর বাসভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা। রোববার  দিবাগত রাত একটার দিকে উপাচার্য বাসভবন ঘেরাও করে তারা। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ক্লাশ নেন উপাচার্য। ক্লাসের পর মেসে ফেরার পথে এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে ছিনতাইকারীরা। এ খবর ছড়িয়ে পরলে ক্যাম্পাসে উত্তেজনা শুরু হয়। পরে দুই হল থেকে শিক্ষার্থীরা নেমে এসে বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক হয়ে উপাচার্যের বাসভবন ঘেরাও করে। পরে ছাত্রলীগের নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে রাত দেড়টার দিকে প্রক্টরিয়াল বডি উপস্থিত হয়ে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ৬ জন শিক্ষার্থী উপাচার্যের সঙ্গে দেখা করতে যান। এ সময় শিক্ষার্থীরা উপাচার্যের বিরুদ্ধে ক্যাম্পাসে অবস্থান না করে মাঝে মধ্যে ক্যম্পাসে এসে গভীর রাত পর্যন্ত ক্লাস নেয়ার অভিযোগ তুলে উপাচার্য বিরোধী বিভিন্ন শ্লোগান দেন।


 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফরিদ উল ইসলাম বলেন, পরিস্থিতি শান্ত হয়েছে। শিক্ষার্থী প্রতিনিধিরা উপাচার্য স্যারের সঙ্গে কথা বলেছেন। শিক্ষার্থীরা না চাইলে রাতে ক্লাস আর নেয়া হবে না।




পাঠকের মন্তব্য দেখুন
কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস - dainik shiksha কোচিং সেন্টার বন্ধ থাকবে এক মাস এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি - dainik shiksha অবসর-কল্যাণে ১০ শতাংশ চাঁদার আদেশ জারি অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য - dainik shiksha অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট অভিভাবকশূন্য ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website