শিক্ষার্থী পরিদর্শকসহ বহিষ্কার ৩৩ - জেএসসি/জেডিসি - Dainikshiksha


শিক্ষার্থী পরিদর্শকসহ বহিষ্কার ৩৩

নিজস্ব প্রতিবেদক |

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ৪র্থ দিনের গণিত পরীক্ষায় ৮ শিক্ষা বোর্ডে ৬ পরিদর্শক এবং ২৭ পরীক্ষার্থীসহ৩৩ জনকে বহিষ্কার করা হয়েছে। এদিন ৪৪ হাজার ৬৭৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। বৃহস্পতিবার (৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ থেকে দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ঢাকায় ১৩ জন, চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ৩ জন, বরিশালে ৪ জন এবং কুমিল্লায় ৬ জন বহিষ্কার করা হয়েছে। অপরদিকে বহিষ্কৃত হয়েছেন ঢাকার ১ জন এবং কুমিল্লায় ৫ জন পরিদর্শক।

জেএসসিতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ১৬ হাজার ৯২৪ জন, চট্টগ্রামে ৩ হাজার ৬৯৬ জন, রাজশাহীতে ৪ হাজার ৮৫০ জন, বরিশালে ৩ হাজার ২৪৩ জন, সিলেটে ৩ হাজার ৩৯ জন, দিনাজপুরে ৩ হাজার ৯৬৩ জন, কুমিল্লায় ৩ হাজার ৫৭৮ জন এবং যশোরে ৫ হাজার ৩৮৪ জন।

৪র্থ দিন সকাল ১০টা থেকে তিন ঘণ্টা জেএসসির গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর জেএসসি পরীক্ষায় ২৯ হাজার ৬৭৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুই হাজার ১৩৬ টি কেন্দ্রে অংশ নিচ্ছে। মোট ২০ লাখ ৪৪ হাজার ৩৫৮ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। ১ নভেম্বর থেকে শুরু হয়ে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত জেএসসি পরীক্ষা চলবে।




পাঠকের মন্তব্য দেখুন
‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই - dainik shiksha কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ - dainik shiksha সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website