শিক্ষার্থী পেতে মানহীন বিএড কলেজগুলোর অভিনব পদ্ধতি - কলেজ - দৈনিকশিক্ষা


শিক্ষার্থী পেতে মানহীন বিএড কলেজগুলোর অভিনব পদ্ধতি

নিজস্ব প্রতিবেদক |

মানহীন কতিপয় বেসরকারি বিএড কলেজ এবার শিক্ষার্থী পেতে দালাল নিয়োগসহ বিভিন্ন পন্থা অবলম্বন করেছে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক ভর্তির নোটিস দেয়ার বহু আগেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে লিফলেট ব্যানার-পোস্টার-চিকা মেরেছে।

মানহীন কয়েকটি বেসরকারি টিটি কলেজ ভর্তি মৌসুমের জন্য দালাল নিয়োগ করেছে। এই দালালদের হাতে কলেজের ভর্তি ফরম দেয়া হয়েছে। সম্ভাব্য ভর্তিচ্ছুকদের বাড়ী বাড়ী গিয়ে ফরম দিয়ে আসছে এবং কম ফিতে ভর্তি ও পড়াশোনা ছাড়াই সার্টিফিকেট দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছে।  শিক্ষা মন্ত্রণালয় ও অধিদপ্তরের কয়েকজন পিওনের সাথেও গড়ে তুলেছে সখ্য।

এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধান রয়েছে। ভর্তির জন্য নির্ধারিত সময়ের অনেক আগে বা পরে বা সারাবছর ভর্তির বিজ্ঞাপন দেয়া যাবে না। বিধান না মানলে শাস্তিরও ব্যবস্থা আছে। কিন্তু কে শোনে কার কথা? ভর্তির পরে সনদ নিয়ে যখন স্কেল পাওয়ার আবেদন করা হচ্ছে তখনই জানা যাচ্ছে ওইসব কলেজ সরকারের তালিকায় নেই। তাই গ্রহণযোগ্য হয় না। জেলা ও উপজেলা শিক্ষা অফিস থেকে যখন বিএড স্কেল না পাওয়ার খবর জানতে পারেন তখনই হুঁশ হয় শিক্ষকদের। সারাদেশের শত শত শিক্ষক ও হবু শিক্ষক মানহীন বিএড কলেজ থেকে সনদ নিয়ে কপাল চাপড়াচ্ছেন।  

শিক্ষা বিষয়ক দেশের একমাত্র ডিজিটাল পত্রিকা দৈনিক শিক্ষার কাছে বিনীত আবেদন সরকারের কাছে গ্রহণযোগ্য বেসরকারি টিটি কলেজের তালিকা প্রকাশের। 

বিনীত 

রফিকুল  ইসলাম, সিদ্ধেশ্বরী ঢাকা 




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website