আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


শিক্ষা অধিকার সম্মেলনে শিশুদের মিলন মেলা

মোজাফ্ফর রহমান, সাতক্ষীরা প্রতিনিধি | ডিসেম্বর ২৭, ২০১৫ | স্কুল

satkhira Pict 720

‘সবার জন্য প্রাথমিক শিক্ষার অধিকার, রাষ্ট্রের অঙ্গীকার’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে সাতক্ষীরার তালায় অনুষ্ঠিত হয়েছে আঞ্চলিক শিক্ষা অধিকার সম্মেলন।

রোববার বেলা ১২ টায় তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় মাঠে স্থানীয় ভূমিজ ফাউন্ডেশন এর আয়োজনে এবং একশনএইড বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সভাপতি ও উত্তরণ পরিচালক শহিদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, প্রাথমিক শিক্ষা অধিপপ্তরের খুলনা বিভাগীয় উপ-পরিচালক একেএম গোলাম মোস্তফা, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইখতিয়ার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শালিখা কলেজের অধ্যক্ষ বিধান চন্দ্র সাধু, সুভাষিনী কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম, সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফ হোসেন।

একশনএইড বাংলাদেশের প্রতিনিধি মোঃ ইকবাল হোসেনের সঞ্চালনায় সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান অচিন্ত্য সাহা। এ সময় শিশুরা তাদের স্বপ্নের প্রাথমিক বিদ্যালয়ের ছবি আঁকে এবং নিজেদের প্রকাশিত দেয়াল পত্রিকা প্রদর্শন করে। শিশুরা নাটকের মাধ্যমে তাদের নিজেদের প্রাথমিক বিদ্যালয়ের শিশু অধিকার পরিস্থিতি তুলে ধরে।

সম্মেলনে সাতক্ষীরাসহ বান্দরবন, চট্রগ্রাম, ঝিনাইদহ, যশোর ও পটুয়াখালি জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ শিক্ষা কর্মকর্তা ও অভিভাবক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য দিন