শিক্ষা কর্মকর্তাকে মৃত্যুর দুই বছর পর বদলি! - বদলি - Dainikshiksha


শিক্ষা কর্মকর্তাকে মৃত্যুর দুই বছর পর বদলি!

নিজস্ব প্রতিবেদক |

মৃত্যুর দুই বছর পর রোববার(২৯ জুলাই) এক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এ নিয়ে গতকাল সন্ধ্যায় তোলপাড় সৃষ্টি হয় রাজধানীর আবদুল গণি রোডে অবস্থিত মাউশির প্রধান কার্যালয় শিক্ষা ভবনে। পরে রাতেই এ আদেশ সংশোধন করা হয়। 

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরাধীন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তাদের এক বদলি আদেশে গতকাল ১৩ কর্মকর্তার বদলিভিত্তিক পদায়ন করা হয়। প্রজ্ঞাপনে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমানকে একই জেলার কালীগঞ্জ উপজেলার শিক্ষা কর্মকর্তা হিসেবে বদলিপূর্বক পদায়ন করা হয়। কিন্তু এ কর্মকর্তা দুই বছর আগেই মৃত্যুবরণ করেছেন বলে জানা গেছে। এ খবরে মাউশির মহাপরিচালক বিব্রত হন। 

রাতে মাউশির মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান বলেন, 'প্রশাসন শাখার কর্মচারীদের দেওয়া তথ্যে ভুল ছিল। দায়ী ব্যক্তিকে ওই শাখা থেকে বদলি করা হবে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সোমবার (আজ) যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।'

এ ছাড়া বদলির আদেশেও ভুল ছিল। প্রথম প্রজ্ঞাপনে ১৩ জনের ক্রমিক নং থাকলেও সংশোধিত প্রজ্ঞাপনে ১০ জনের ক্রমিক নং থাকা প্রসঙ্গে মহাপরিচালক জানান, এখানে ভুল হয়েছে। প্রথমটিতে ১-৫-এর পর ৬, ৭ বাদ দিয়ে ৮ থেকে ক্রমিক নং লেখা হয়েছে। পরেরটিতে এজন্য ১০ পর্যন্ত ক্রমিক এসেছে। এর জন্য কারণ দর্শানো হবে বলেও জানিয়েছেন তিনি। 

বদলিকৃত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের আগামী ২ আগস্টের মধ্যে কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় ওইদিন অপরাহপ্ত থেকে তাৎক্ষণিক তারা বিমুক্ত গণ্য হবেন বলে আদেশে জানানো হয়।




পাঠকের মন্তব্য দেখুন
প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা - dainik shiksha প্রধানমন্ত্রীর অনুমোদন পেল স্বতন্ত্র ইবতেদায়ির জনবল কাঠামো নীতিমালা আলিমের নম্বর বণ্টন প্রকাশ - dainik shiksha আলিমের নম্বর বণ্টন প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ৯০৯ শিক্ষক সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান - dainik shiksha সরকারি হল আরও ৪৩ প্রতিষ্ঠান পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতি পাচ্ছেন সরকারি হাইস্কুলের সাড়ে পাঁচ হাজার শিক্ষক বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত - dainik shiksha বিশেষ মঞ্জুরীর টাকার আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha টেস্টে ফেল করলে পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website