আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে

সাতক্ষীরা প্রতিনিধি | ডিসেম্বর ২৭, ২০১৫ | স্কুল

Narayan chandraমৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। দেশের অগ্রযাত্রায় সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠনকেও শিক্ষার উন্নয়নে কাজ করতে এগিয়ে আসতে হবে। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না।

সবার জন্য প্রাথমিক শিক্ষার অধিকার, রাষ্ট্রের অঙ্গীকার- এই স্লোগানকে সামনে রেখে রোববার (২৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরার তালা উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আঞ্চলিক শিক্ষা অধিকার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন তিনি। এরপর তিনি বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এসময় শিশুরা তার সামনে নিজেদের প্রকাশিত দেয়াল পত্রিকা প্রদর্শন করে।

তালার বেসরকারি সংস্থা ভূমিজ ফাউন্ডেশন ও অ্যাকশন এইড বাংলাদেশের আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অচিন্ত্য সাহা।

ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন-সাতক্ষীরা-এক (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগীয় উপ-পরিচালক এ কে এম গোলাম মোস্তফা, তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুর রহমান, সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আশরাফ হোসেন, তালার শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম ও সুভাষিণী কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম।

এ সম্মেলনে সাতক্ষীরা, বান্দরবান, চট্টগ্রাম, ঝিনাইদহ, যশোর ও পটুয়াখালী জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ শিক্ষা কর্মকর্তা ও অভিভাবক প্রতিনিধিরা অংশ নেন।


আপনার মন্তব্য দিন