শিক্ষা টিভি চালুর চিন্তা - বিবিধ - দৈনিকশিক্ষা


শিক্ষা টিভি চালুর চিন্তা

নিজস্ব প্রতিবেদক |

অতিথি শিক্ষক হিসেবে না পাঠিয়ে শিক্ষা টিভির মাধ্যমে ভালো শিক্ষকদের ক্লাস প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানে দেখানোর চিন্তাভাবনার কথা জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি। সোমবার (১৫ জুলাই) সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে শিক্ষা মন্ত্রণালয়সম্পর্কিত আলোচনায় ডিসিদের এই চিন্তার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: স্কুল ভর্তিতে সব সরকারি কর্মকর্তার সন্তানদের কোটা চান ডিসিরা

আরও পড়ুন: জেলা-উপজেলা শিক্ষা কমিটি গঠনের সুপারিশ

আরও পড়ুন: স্কুল-কলেজের দেয়াল ঘেঁষে মার্কেট তৈরি বন্ধের সুপারিশ

দীপু মনি বলেন, আমরা বলেছি, তার চেয়ে বরং খুব কম খরচে টিভি চ্যানেলের মাধ্যমে ভালো বিদ্যালয়ের ভালো শিক্ষকদের ক্লাসগুলো প্রত্যন্ত অঞ্চলে ও একই সঙ্গে সব স্কুলে দেখাতে পারি। সে জন্য একটি শিক্ষা টিভি চ্যানেলজাতীয় কিছু করা যায় কি না, সেটা করা গেলে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষকেরাও এই শেখানো পদ্ধতি থেকে উপকার পাবেন এবং শিক্ষার্থীরাও উপকৃত হবে।’ আরেকটি প্রস্তাব ছিল সরকারি কর্মকর্তাদের জন্য একটি বিশেষায়িত বিশ্ববিদ্যালয় করার। যদিও এই প্রস্তাব রয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়সম্পর্কিত আলোচনায়; কিন্তু বিশ্ববিদ্যালয়টি করে থাকে শিক্ষা মন্ত্রণালয়।

জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে ডিসিদের পক্ষ থেকে আগেই ৩৩৩টি প্রস্তাব পাঠানো হয়েছিল। তার মধ্যে একটি ছিল শহরাঞ্চলে অবস্থিত সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের গ্রামাঞ্চলের স্কুলগুলোয় অতিথি শিক্ষক হিসেবে পাঠানো। আলোচনা শেষে এ বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে শিক্ষামন্ত্রী তাঁদের এ চিন্তার কথা জানান।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীও উপস্থিত ছিলেন।




পাঠকের মন্তব্য দেখুন
Close --> ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) - dainik shiksha অতিরিক্ত কর্তন : কথা রাখেননি সিনিয়র সচিব (ভিডিও) প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল ২০ ডিসেম্বর মধ্যে এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর দাবি জানালেন নিবন্ধনের প্রার্থীরা (ভিডিও) আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের - dainik shiksha আত্তীকরণে গড়িমসি, শিক্ষামন্ত্রীকে গোঁজামিল দিয়ে বোঝানোর চেষ্টা কর্মকর্তাদের এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধন সংক্রান্ত কয়েকটি প্রস্তাব দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website