শিক্ষা ভবনে ছাত্রলীগ-যুবলীগ নেতাদের প্রতিবাদ - বিবিধ - দৈনিকশিক্ষা


শোক দিবস নিয়ে নেতিবাচক মন্তব্যশিক্ষা ভবনে ছাত্রলীগ-যুবলীগ নেতাদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক |

১৫ আগস্ট ও ২১ আগস্টের মর্মান্তিক হত্যাকাণ্ডকে ‘নিছক দুর্ঘটনা’ হিসেবে আখ্যায়িত করা শিক্ষা ভবনের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীরকে তার কর্মস্থলে পাননি ছাত্রলীগ ও যুবলীগের নেতারা। পরিচালকের অমন মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা। তারা জাহাঙ্গীরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। আজ ২২ আগস্ট বিকেল তিনটার দিকে শিক্ষা অধিদপ্তরে জাহাঙ্গীরের থাকার কথা থাকলেও তিনি ছিলেন না। প্রত্যক্ষদর্শীরা দৈনিক শিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন।

জানা যায়,  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-আপ্যায়ন সম্পাদক মশিউর রহমান সুমন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ ও যুবলীগ নেতা আসাদুল ইসলাম আসাদসহ শতাধিক নেতা-কর্মী জাহাঙ্গীরকে খুঁজতে তার কক্ষে যান। তাকে না পেয়ে অন্যান্য কর্মকর্তাদের কাছে তাদের প্রতিবাদ ও ক্ষোভের কথা জানান। আগামী রোববার ফের তারা জাহাঙ্গীরকে খুঁজতে যাবেন বলে জানা যায়।

আরও পড়ুন: শিক্ষা ভবনের পরিচালক বললেন, ‘১৫ ও ২১ আগস্টে দুটি দুর্ঘটনা ঘটে’

গতকাল ২১ আগস্ট দৈনিক শিক্ষায়  ‘শিক্ষা ভবনের পরিচালক বললেন, ‘১৫ ও ২১ আগস্টে দুটি দুর্ঘটনা ঘটে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

প্রতিবেদনে বলা হয়, ১৫ আগস্টে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ও ২১ আগস্টের গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন আওয়ামী লীগ নেতা-কর্মীকে পরিকল্পিতভাবে হত্যার ঘটনাকে ‘নিছক দুর্ঘটনা’  মনে করেন  মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। ২১ আগস্ট শিক্ষা ভবন সংলগ্ন সিরডাপ মিলনায়তনে একটি গোল টেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে কথা বলার সময় তিনি ১৫ আগস্ট ও  ২১ আগস্টের নির্মম খুন সম্পর্কে এমন মন্তব্য করেন।

আরও পড়ুন: শিক্ষা ভবনের পরিচালক জাহাঙ্গীরের নিন্দায় বাংলাদেশ শিক্ষক সমিতি

গোলটেবিল বৈঠকে মাদরাসা টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক ড. মো. গোলাম আজম ও শিক্ষা মন্ত্রণালয়ের  অতিরিক্ত সচিব মাহমুদুল হকও উপস্থিত ছিলেন। এ ছাড়াও শিক্ষা অধিদপ্তর ও পাঠ্যপুস্তক বোর্ডের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন। শিক্ষা ক্যাডারের কোনও কর্মকর্তা জাহাঙ্গীরের প্রতিবাদ করেননি।

তবে, গোলটেবিলের সঞ্চালক ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের প্রতিষ্ঠাতা রোকেয়া কবীর ড. জাহাঙ্গীরের মন্তব্যের তীব্র প্রতিবাদ করেন। গোল টেবিল ছেড়ে চলে যেতে চাইলে রোকেয়া কবির জাহাঙ্গীরকে দাঁড় করিয়ে রেখে ‘তীব্র প্রতিবাদ করেন।’




পাঠকের মন্তব্য দেখুন
--> ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website