শিক্ষা সংকট নিরসনে ১৩ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে ছাত্রসমাবেশ - ছাত্র-শিক্ষক রাজনীতি - দৈনিকশিক্ষা


শিক্ষা সংকট নিরসনে ১৩ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে ছাত্রসমাবেশ

ঠাকুরগাঁও প্রতিনিধি |

শিক্ষা সংকট নিরসনে শিক্ষা দিবসে ১৩ দফা বাস্তবায়নের দাবিতে রংপুর বিভাগীয় ছাত্রসমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদ। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাব মাঠ থেকে একটি মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগরের সাবেক ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, মিহির ঘোষ, অ্যাডভোকেট রফিকুল ইসলাম ও অন্যরা।

এ সময় বক্তারা শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির জন্য করপোরেট কোম্পানিগুলোর উপর সারচার্জ আরোপ, জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জাতীয় আয়ের ৮ ভাগ শিক্ষা খাতে বরাদ্দসহ ১৩ দফা বাস্তবায়নের দাবি জানান।

উল্লেখ্য, ১৯৬২ খ্রিষ্টাব্দে ১৭ সেপ্টেম্বর স্বৈরশাসক আইয়ুব খান গঠিত শিক্ষা কমিশনের শিক্ষানীতির প্রতিবাদে ছাত্রসংগ্রাম পরিষদের নেতৃত্বে দেশব্যাপী হরতাল পালিত হয়। ছাত্রদের ডাকা হরতালে পুলিশের দফায় দফায় লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষনের ঘটনা ঘটে। এতে নিহত হন গোলাম মোস্তফা, বাবুল ও ওয়াজিওল্লাহ। সেই থেকে বাংলার ছাত্রসমাজ দিনটিকে সংগ্রাম ও ঐতিহ্যের মহান শিক্ষা দিবস পালন করে আসছে।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website