শেখ হাসিনার সাক্ষাৎ চায় ছাত্রলীগের পদবঞ্চিতরা - ছাত্র-শিক্ষক রাজনীতি - Dainikshiksha


অবস্থান কর্মসূচি অব্যাহতশেখ হাসিনার সাক্ষাৎ চায় ছাত্রলীগের পদবঞ্চিতরা

ঢাবি প্রতিনিধি |

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে থাকা ‘বিতর্কিত’ নেতাদের বাদ দিয়ে বঞ্চিতদের পদ দেয়ার দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে। ২৭ জুন রাত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে আছেন পদবঞ্চিতরা। তাদের দাবি যে ১৯টি শূন্য পদ ঘোষণা করা হয়েছে তার নাম প্রকাশ করতে হবে। পাশাপাশি সমস্যা নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সহযোগিতা চান তারা। দাবি মানা না হলে ঈদের দিনেও ঢাকায় অবস্থান করে প্রতিবাদ অব্যাহত রাখবেন তারা।

রোববার (০২ জুন) রাজু ভাস্কর্যে ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, রোজা রেখে আমরা রাজু ভাস্কর্যে অবস্থান করছি। এখানে প্রচণ্ড গরম। কখনও কখনও ঝড়-বৃষ্টি হচ্ছে। খুবই কষ্ট হচ্ছে আমাদের। তবুও আমরা অবস্থান কর্মসূচি থেকে সরছি না। এই কর্মসূচি চলবে। বঙ্গবন্ধুর ছাত্রলীগে বিতর্কিতদের স্থান কোনোভাবেই আমরা মেনে নেব না। আমরা নেত্রীর কাছে বিচার চাই। জননেতা ওবায়দুল কাদেরের সহযোগিতা চাই।

পদবঞ্চিতদের অন্যতম সদ্য বিদায়ী কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক উপ-সম্পাদক মুরাদ হায়দার টিপু বলেন, ৩০১ সদস্যের কমিটিতে শতাধিক অভিযুক্তের নাম আমরা বলেছি। এদের মধ্যে অকাট্য দলিল রয়েছে ৫০ জনের মতো। অথচ নেত্রীর নির্দেশ অমান্য করে এই বিতর্কিতদের নিয়েই জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দেয়া হয়েছে। নতুন যে ১৯টি পদ শূন্য ঘোষণার কথা বলা হয়েছে তাও অত্যন্ত অস্পষ্ট। এই বিজ্ঞপ্তিতে ছলচাতুরীর আশ্রয় নিয়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

গত ১৩ মে সম্মেলনের এক বছর পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন পদবঞ্চিতরা।




পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ সরকারি হলো বাঙ্গালহালিয়া কলেজ - dainik shiksha সরকারি হলো বাঙ্গালহালিয়া কলেজ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ বুয়েট শিক্ষার্থীদের ৫ শর্ত মেনে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha বুয়েট শিক্ষার্থীদের ৫ শর্ত মেনে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ক্যাসিনোর টাকায় মাদরাসার বিশাল ভবন বানাচ্ছেন পাগলা মিজান - dainik shiksha ক্যাসিনোর টাকায় মাদরাসার বিশাল ভবন বানাচ্ছেন পাগলা মিজান ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website