আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


শ্রেণিকক্ষ সংকটে চাকলাহাট কেপি উচ্চ বিদ্যালয়

সাখাওয়াত প্রধান, পঞ্চগড় প্রতিনিধি | ডিসেম্বর ২৭, ২০১৫ | স্কুল

kp pic

চাকলাহাট কেপি দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় পঞ্চগড় সদর উপজেলার একটি উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠান। এই বিদ্যালয়ে বর্তমানে ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ছ’শ। কিন্তু বিদ্যালয়টি দীর্ঘদিন থেকে শ্রেণিকক্ষ সংকটে ভূগছে। তাই অনেক সময় মাঠেও পাঠদান করাতে হচ্ছে। বিদ্যালয়টিতে সরকারি ভবন নির্মিত হলেও এর সম্প্রসারণ প্রয়োজন বলে মনে করছেন বিদ্যালয় কতৃপক্ষ। শ্রেণি কক্ষ সংকটের কারণে অনেক সময় ছাত্র-ছাত্রীর উপস্থিতিও কম হচ্ছে ।

পড়ালেখার মান ভাল বলেই ১০-১২ কিলোমিটার দূর থেকেও ছাত্র-ছাত্রী পড়তে আসে এই বিদ্যালয়ে। বিদ্যালয়টিতে রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুম ও গ্রন্থাগার। পরীক্ষায় ফলাফলের দিক থেকেও বিদ্যালয়টি সদর উপজেলায় বেশ সুনামের সাথেই চলছে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক কাজী মোতাহারুল ইসলাম বলেন, ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শাখা ভাগ করে ছাত্রছাত্রীদের পাঠদান করানো হয় ।কিন্তু শ্রেণিকক্ষ সংকটের কারনে তাদের সমস্যায় পরতে হচ্ছে। তিনি আরও বলেন, আমারা সংকটের কারণেই বেশি ছাত্র-ছাত্রী ভর্তি করাতে চাই না। কিন্তু এলাকার গণ্যমান্য লোকজনের কথায় এত ছাত্র-ছাত্রী তাদের ভর্তি করতে হচ্ছে ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন বলেন, স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এলাকার ছাত্র-ছাত্রীরা ভর্তি হতে আগ্রহ দেখায় এই বিদ্যালয়ে। কিন্তু শ্রেনিকক্ষ সংকটের কারনে আমরা সমস্যায় পরছি। বিদ্যালয় ভবনটি সম্প্রাসারন করে শ্রেণিকক্ষের সংকট দূর করার জন্য ইতোমধ্যে উর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করেছি ।

আপনার মন্তব্য দিন