শ্রেষ্ঠ শিক্ষক তিনিই যিনি মানুষকে অনুপ্রাণিত করতে পারেন: এন আই খান - বিবিধ - Dainikshiksha


শ্রেষ্ঠ শিক্ষক তিনিই যিনি মানুষকে অনুপ্রাণিত করতে পারেন: এন আই খান

নিজস্ব প্রতিবেদক |

সাবেক শিক্ষা সচিব এবং বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান বলেছেন, শ্রেষ্ঠ শিক্ষক তিনিই যিনি মানুষকে অনুপ্রাণিত করতে পারেন। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘর মিলনায়তনে বিশিষ্ট শিক্ষাবিদ, চিকিৎসক এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেনের জীবন ও কর্মভিত্তিক তথ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডা. আমজাদ হোসেন মানুষের জন্য কাজ করে আমাদের অনুপ্রাণিত করছেন উল্লেখ করে এন আই খান বলেন, জীবনের জন্য জাতিকে গড়ে তুলতে কাজ করছেন ডা. আমজাদ হোসেন। মুক্তিযোদ্ধা, চিকিৎসক, শিক্ষাবিদ ছাড়াও তাঁর আর একটি পরিচয় তিনি একজন ভালো ব্যবস্থাপক। এছাড়া ডা. এম আমজাদ হোসেনের বর্ণাঢ্য কর্মজীবন ও ছাত্র জীবনের কথা তুলে ধরে মহান মুক্তিযুদ্ধে তাঁর অসীম সাহসী ভূমিকার কথা স্মরণ করেন তিনি। 

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া,  বাংলাদেশ আর্থোপেডিক্স সোসাইটির প্রেসিডেন্ট ও নিটোরের পরিচালক অধ্যাপক আব্দুল গণি মোল্লাহ, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রধান ব্যারিস্টার তুরিন আফরোজ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন পাহাড়ী এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মাহমুদ পারভেজ জুয়েল। 

অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ডা. আমজাদ হোসেন দেশ গঠনে অবদান রেখেছেন। মুক্তিযুদ্ধে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষাজীবন থেকেই তিনি মানবসেবায় কাজ করা শুরু করেন। দেশের সবচেয়ে বড় সম্পদ আমাদের তরুণ প্রজন্ম। তরুণ প্রজন্মকে জীবনমুখী শিক্ষায় শিক্ষিত করতে কাজ করে চলেছেন তিনি। পাঠ্যবইয়ের শিক্ষার পাশাপাশি সংস্কৃতিক শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষিত করে গড়ে তুলতে কাজ করার জন্য ডা. আমজাদ হোসেনকে সাধুবাদ জানান তিনি।

অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনের ডিফেন্স এ্যাটাশে বিগ্রেডিয়ার জে এস সিমাসহ দেশরত্ন মুক্তিযোদ্ধারা, শিক্ষক, শিক্ষার্থী, চিকিৎসক এবং আমেনা বাকি রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানে অধ্যাপক ডা. এম আমজাদ হোসেনের জীবন ও কর্মভিত্তিক তথ্যচিত্র প্রদর্শনী এবং আমেনা বাকি রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আযোজন করা হয়। 




পাঠকের মন্তব্য দেখুন
১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় শেষ হচ্ছে কাল - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় শেষ হচ্ছে কাল পরবর্তী শিক্ষক নিয়োগ নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান (ভিডিও) - dainik shiksha পরবর্তী শিক্ষক নিয়োগ নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান (ভিডিও) পাবলিক পরীক্ষায় আসছে বেশ কিছু পরিবর্তন - dainik shiksha পাবলিক পরীক্ষায় আসছে বেশ কিছু পরিবর্তন কামিল ও ফাজিলের ফল প্রকাশ - dainik shiksha কামিল ও ফাজিলের ফল প্রকাশ বুয়েট ভিসির কার্যালয়ে শিক্ষার্থীদের তালা - dainik shiksha বুয়েট ভিসির কার্যালয়ে শিক্ষার্থীদের তালা রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ফলমূলে রাসায়নিক পদার্থ মেশানো বন্ধে কঠোর ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ - dainik shiksha ফলমূলে রাসায়নিক পদার্থ মেশানো বন্ধে কঠোর ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website