সংশোধনের দাবি কারিগরি শিক্ষা বোর্ড আইন - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা


সংশোধনের দাবি কারিগরি শিক্ষা বোর্ড আইন

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আইনে নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্স-সংক্রান্ত তফসিল অবিলম্বে বিলুপ্ত করার দাবি জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়াধীন নার্স-মেডিকেল টেকনোলজিস্ট ঐক্য পরিষদ। শনিবার (২২ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটিতে এক সভায় এ দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেন, সর্বোচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী চিকিৎসা শিক্ষা-সংক্রান্ত সব কার্যক্রম স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে পরিচালনার বিধান থাকলেও তা উপেক্ষা করে কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্স পরিচালনার তফসিল ঘোষণা করা হয়। পরে সৃষ্ট জটিলতা নিরসনে প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করা হয়। তবে এ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স-সংক্রান্ত বিধানাবলি এখনও বিলুপ্ত না হওয়ায় সভায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় বক্তারা ৯ ফেব্রুয়ারি কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী এবং প্রস্তাবনার আলোকে অবিলম্বে তফসিলের ১ঞ, ৪ক, ৪ঘ-তে বর্ণিত নার্সিং ও মেডিকেল টেকনোলজি কোর্স-সংক্রান্ত বিধান বিলুপ্ত করে অবিলম্বে গেজেট প্রকাশের দাবি জানান।

নার্স-মেডিকেল টেকনোলজিস্ট ঐক্য পরিষদের আহ্বায়ক মোস্তফিজুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আলমাছ আলী খান, কামাল হোসেন পাটওয়ারী, জহিরুল ইসলাম সরকার, আসাদুজ্জামান খান জুয়েল, সেলিম মোল্লা, ফারুক হোসাইন, শাহ আলম খান পারভেজ, মাহমুদা পারভীন, আওলাদ হোসেন, শফিকুল ইসলাম, মামুন হোসেন, সিরাজুল ইসলাম, রাকিব হোসেন, শেখ সাদী, শাকিল উদ্দিন, আব্দুল জলিল, রিপন সরকার পল্লব প্রমুখ।




পাঠকের মন্তব্য দেখুন
Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website