সবাইকে মাস্ক পরতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থার নতুন পরামর্শ - বিবিধ - দৈনিকশিক্ষা


সবাইকে মাস্ক পরতে হবে : বিশ্ব স্বাস্থ্য সংস্থার নতুন পরামর্শ

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে গত তিন মাস ধরে বিশ্ব স্বাস্থ্য সংস্থা যেসব উপদেশ দিয়ে আসছে সেখানে জনসাধারণের জন্য মাস্ক পরার বিষয়টি ছিল না। শুধু চিকিৎসক ও নার্সদের সার্জিক্যাল মাস্ক ব্যবহার করার পরামর্শ দিয়েছিল সংস্থাটি। সুর পালটে এবার সবার জন্য মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছে সংস্থাটি।

চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি স্বাস্থ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডা. মাইকেল রায়ান বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি, বিশ্বের বিভিন্ন দেশে মাস্কের ব্যবহার সংক্রমণ হ্রাসে সহায়তা করেছে। তাই করোনা প্রতিরোধের অংশ হিসেবে যেসব দেশ মাস্ক ব্যবহার অন্তর্ভুক্ত করেছে সেসব দেশকে আমরা সমর্থন জানাচ্ছি। তবে সর্বসাধারণের মাস্ক ব্যবহারের ফলে বিশ্ব জুড়ে সার্জিক্যাল মাস্কের সংকট দেখা দিতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারের কথা বললেও আগের মতো ঘন ঘন হাত ধোয়া, নিরাপদ সামাজিক দূরত্ব রক্ষা ও বারবার মেডিক্যাল টেস্ট করানোকে করোনা ঠেকানোর প্রধান পদক্ষেপ হিসেবে আবারও বর্ণনা করেছে সংস্থাটি। সার্জিক্যাল মাস্কগুলো চিকিৎসক ও নার্সদের জন্য সংরক্ষণ করে সাধারণ মানুষকে বাসায় তৈরি মাস্ক ব্যবহার করার জন্য বলেছে এই সংস্থা।




পাঠকের মন্তব্য দেখুন
কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website