সব শিক্ষা প্রতিষ্ঠান একসাথে সরকারিকরণ দাবি - সমিতি সংবাদ - Dainikshiksha


সব শিক্ষা প্রতিষ্ঠান একসাথে সরকারিকরণ দাবি

নিজস্ব প্রতিবেদক |

সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে একসাথে সরকারিকরণসহ ৫ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ পত্র দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। রোববার (১০ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয় এটি পাঠানো হয়েছে বলে দৈনিকশিক্ষা ডটকমকে জানিয়েছেন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজো ফোরামের মুখপাত্র মো.নজরুল ইসলাম রনি।

প্রধানমন্ত্রীর কাছে দেয়া অনুরোধ পত্রে বলা হয়, বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের বর্তমান শিক্ষক কর্মচারীদের বেতন ৬ শতাংশ কর্তন করা হচ্ছে। এতে শিক্ষক সমাজকে অসন্তোষ দেখা দিয়েছে। শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪ শতাংশ গেজেট অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়। 

২৫ শতাংশের পরিবর্তে সরকারি নিয়মে পূর্ণাঙ্গ ঈদ বোনাস, বেসরকারি শিক্ষক-কর্মচারী চাকরির বয়স ৬৫ বছর এবং কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডে  শিক্ষক হয়রানি বন্ধে সৎ ও যোগ্য লোক নিয়োগ দিতে হবে।

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব আয় রাষ্ট্রীয় কোষাগারে ফেরত নিয়ে সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান একসাথে সরকারিকরণে আগামী বাজেটে বিবেচনার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করা হয়। প্রধানমন্ত্রীকে অনুরোধপত্র দেওয়ার সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি  এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র  মো. নজরুল ইসলাম রনি, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. আবুল হোসেন মিলন, সহ সভাপতি মো. এনামুল হক, যুগ্ম মহাসচিব কোহিনুর কেয়া, সাংগঠনিক সচিব মো. মেজবাহুল ইসলাম প্রিন্স প্রমুখ।

 




পাঠকের মন্তব্য দেখুন
নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website