সমাবেশ করা না গেলে সাউন্ড সিস্টেমে জাতীয় সঙ্গীত পরিবেশনের নির্দেশ - স্কুল - দৈনিকশিক্ষা


সমাবেশ করা না গেলে সাউন্ড সিস্টেমে জাতীয় সঙ্গীত পরিবেশনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

হাইস্কুল ও কলেজে অ্যাসেম্বলি (সমাবেশ) করা না গেলে ক্লাস শুরুর আগে কেন্দ্রীয় সাউন্ড সিস্টেমের মাধ্যমে সব শ্রেণিকক্ষে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশনের নির্দেশ দিয়েছে সরকার। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষ ও সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় প্রধানদের এ নির্দেশ দিয়ে চিঠি পাঠিয়েছে।

চিঠিতে শিক্ষার্থীদের দেশপ্রেম উদ্বুদ্ধ করার জন্য দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ) অ্যাসম্বেলি আয়োজন ও সেখানে জাতীয় সঙ্গীত পরিবেশনের নির্দেশ দেয়া রয়েছে।

তবে, রাজধানীর বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে দিবা শাখার শিক্ষার্থীদের জন্য খোলা মাঠে সমাবেশ করে না। তারা প্রতিটি শ্রেণিকক্ষে সাউন্ড সিস্টেমের ব্যবস্থা করেছে। প্রখর রোদ থেকে বাঁচতে এই ব্যবস্থা নেয়া হয় বলে জানা যায়। 


 
যে সব শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসম্বলি করা নিতান্তই অসম্ভব, সে সব প্রতিষ্ঠান প্রধানকে ক্লাস শুরুর আগে কেন্দ্রীয় সাউন্ড সিস্টেম ব্যবহার করার কথা বলা হয়েছে। এসব ক্লাসে একযোগে জাতীয় সঙ্গীত পরিবেশন ও তার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।




পাঠকের মন্তব্য দেখুন
একাদশে ভর্তির আবেদন শুধুই অনলাইনে, শুরু ১০ মে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন শুধুই অনলাইনে, শুরু ১০ মে স্কুল-কলেজ শিক্ষকদের ফেব্রুয়ারির এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের ফেব্রুয়ারির এমপিওর চেক ছাড় লেখাপড়ার সাথে জিপিএ-৫ এর কোনো সম্পর্ক নেই : মুহম্মদ জাফর ইকবাল - dainik shiksha লেখাপড়ার সাথে জিপিএ-৫ এর কোনো সম্পর্ক নেই : মুহম্মদ জাফর ইকবাল সমন্বিত ভর্তিতে বাধা হলে সেই স্বায়ত্বশাসন নিয়েও ভাবা উচিত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সমন্বিত ভর্তিতে বাধা হলে সেই স্বায়ত্বশাসন নিয়েও ভাবা উচিত : শিক্ষামন্ত্রী ঢাকা কলেজের ৫ ছাত্র ছুরিকাহত : সিটি কলেজের ৩ ছাত্র গ্রেফতার - dainik shiksha ঢাকা কলেজের ৫ ছাত্র ছুরিকাহত : সিটি কলেজের ৩ ছাত্র গ্রেফতার জেডিসিতে বৃত্তিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ - dainik shiksha জেডিসিতে বৃত্তিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা হবে চারটি পৃথক গুচ্ছে - dainik shiksha বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা হবে চারটি পৃথক গুচ্ছে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ২৮ মার্চ - dainik shiksha মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ২৮ মার্চ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website