আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


সরকারি কর্মকমিশনে ৩৩০ পদে চাকরির সুযোগ

চাকরির খবর ডেস্ক | জানুয়ারি ৮, ২০১৬ | চাকরির খবর

Govt-logoবাংলাদেশ সরকারি কর্মকমিশনের অধীন বিভিন্ন মন্ত্রণালয়ে ৩০টি পদে মোট ৩৩০ জনকে স্থায়ী ও অস্থায়ীভাবে নিয়োগ দেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সিস্টেম এনালিস্ট ও মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার : শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সিস্টেম এনালিস্ট পদে ১টি করে এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ১টি করে মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে নিয়োগ দেওয়া হবে।

প্রোগ্রামার :বস্ত্র ও পাট মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও-বিষয়ক ব্যুরো, বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তরের জন্য প্রোগ্রামার পদে একজন করে নিয়োগ দেওয়া হবে।

সহকারী প্রোগ্রামার :নির্বাচন কমিশন সচিবালয়ের ৪টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১টি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরে ১টি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ১টি, অর্থ মন্ত্রণালয়ের ২০টি, রেলপথ মন্ত্রণালয়ের ১টি, পরিকল্পনা মন্ত্রণালয়ের ১টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১টি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও-বিষয়ক ব্যুরোতে ১টি ও সংস্কৃতি-বিষয়ক মন্ত্রণালয়ের ১টিসহ মোট ৩৫টি পদে সহকারী প্রোগ্রামার হিসেবে নিয়োগ দেওয়া হবে।

আইন কর্মকর্তা, ফিজিক্যাল ইনস্ট্রাক্টর, ফোরম্যান এবং ব্যক্তিগত ও প্রশাসনিক কর্মকর্তা :স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কোস্টগার্ডের আইন কর্মকর্তা হিসেবে ১ জন, ফিজিক্যাল ইনস্ট্রাক্টর পদে ২ জন ও ফোরম্যান হিসেবে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের বা বিভাগের ব্যক্তিগত ও প্রশাসনিক কর্মকর্তা পদে যথাক্রমে ১৪ ও ৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

সহকারী প্রকৌশলী, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও হিসাবরক্ষণ কর্মকর্তা :স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ৭টি পদে সহকারী প্রকৌশলী (পুর), ৩৪টি পদে সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও ১টি পদে হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী, এস্টিমেটর, নকশাকার : স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী (তড়িৎ) পদে ৬ জন, এস্টিমেটর পদে ১১ জন, নকশাকার (ড্রাফটম্যান) পদে ৫ জন, উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদে ৩২ জনকে নিয়োগ দেওয়া হবে।

স্টোর অফিসার, সহকারী পরিচালক ও কো-অর্ডিনেটর :জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন সরকারি অধিদপ্তরের স্টোর অফিসার পদে ১ জন, নৌ মন্ত্রণালয়ের অধীন সমুদ্র পরিবহন অধিদপ্তরের সহকারী পরিচালক ও কো-অর্ডিনেটর পদে ১ জন করে নিয়োগ দেওয়া হবে।

ডেটা এন্ট্রি সুপারভাইজার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, প্রশাসনিক কর্মকর্তা :বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন পাট অধিদপ্তরের ডেটা এন্ট্রি সুপারভাইজার পদে ১ জন ও প্রশাসনিক কর্মকর্তা পদে ১ জন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে।

পিটিআই ইনস্ট্রাক্টর ও জুনিয়র ইনস্ট্রাক্টর :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠপর্যায়ের পিটিআই ইনস্ট্রাক্টর পদে ৯৯ জনকে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের পলিটেকনিক ইনস্টিটিউটে জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক/সিভিল) পদে ২০ জন, জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক/সিভিল-উড) পদে ২ জন, জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক/ইলেকট্রিক্যাল) পদে ৫ জন, জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক/মেকানিক্যাল) পদে ২৭ জন, জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক/কেমিক্যাল) পদে ২ জন ও জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক/সার্ভে) পদে ২ জনসহ মোট ৫৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদনপত্র (বিপিএসসি ফরম-৫) ও পরীক্ষার ফি জমা দিতে পারবেন ১৮ জানুয়ারি ২০১৬ তারিখ পর্যন্ত। আবেদনকারীদের ফরম জমাদানের ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া, আবেদন ফরম ও অন্যান্য তথ্য বিস্তারিত জানা যাবে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের ওয়েবসাইটের (www.bpsc.gov.bd) মাধ্যমে।


আপনার মন্তব্য দিন